AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০০০ মাইল পাড়ি দিয়ে ফিরল হারানো বিড়াল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:০২ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
১০০০ মাইল পাড়ি দিয়ে ফিরল হারানো বিড়াল

মালিকের সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়ে যায় আড়াই বছরের পোষ্য বিড়াল ‘রেয়ন বিউ’ (রেইনবো) যুক্তরাষ্ট্রের ইয়োলোস্টোন ন্যাশনাল পার্কে। তবে সেই বিড়াল দুই মাস পর ৯০০ মাইলের বেশি পথ পাড়ি দিয়ে বাড়িতে ফিরেছে! খবর সিএনএনের।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সুসান আংভিয়ানো তার স্বামী বেনি আংভিয়ানো গত জুনে সেই পার্কে বেড়াতে যান। ৪ জুন ভ্রমণের প্রথম দিন তারা সেখানকার ফিশিং ব্রিজ আরভি পার্কে ঘুরে বেড়ানোর সময় হঠাৎই কিছু দেখে চমকে গিয়ে পালিয়ে যায় রেয়ন বিউ।

সুসান সিএনএনকে বলেন, বিড়াল হারানোর পর আমরা যে কয়েকদিন সেখানে ছিলাম প্রতিদিনই সেখানকার বনে গিয়ে বেনি কয়েক ঘণ্টা ধরে রেয়ন বিউকে খুঁজে বের করার চেষ্টা করেছেন। কিন্তু শেষমেশ আর খুঁজে পাওয়া যায়নি। বিড়ালকে ছাড়াই বাড়ি ফিরতে হয়।

রেয়ন বিউকে হারানোর একমাস পর এই দম্পতি আরও একটি বিড়াল দত্তক নেন। এরপর রেয়ন বিউ হারানোর ৬১ দিন পর তারা একটি বার্তা পান। বার্তায় জানতে পারেন যে রেয়ন বিউর পরিচয় শনাক্তকরণ নম্বর ক্যালিফোর্নিয়ার রোজভিলে খুঁজে পাওয়া গেছে। বিড়ালটির শরীরে লাগানো মাইক্রোচিপের সাহায্যে এটি সম্ভব হয়েছে।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, সুসানদের বাড়ি থেকে প্রায় ১৯০ মাইল দূরে বসবাস করা একজন নারী অসুস্থ অবস্থায় রেয়ন বিউকে খুঁজে পান। তিনি রোজভিলে প্রাণীদের সুরক্ষা নিয়ে কাজ করা একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে সেটিকে হস্তান্তর করেন।

সিএনএন বলছে, বিড়ালটি ওয়াইমিং থেকে এক হাজারের বেশি মাইলের পথ পাড়ি দিয়ে কীভাবে রোজভিলে এবং ক্যালিফোর্নিয়ার সালিনাসে বাড়ির দিকে ফিরল তা জানা যায়নি।

তবে এই দম্পতি জানান, আমরা নিশ্চিত নই কীভাবে রেয়ন বিউ ক্যালিফোর্নিয়ায় এসেছে। তবে আমরা তাকে আবার পেয়ে কৃতজ্ঞ।

 

একুশে সংবাদ/ই/সাএ

 

Link copied!