AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১৮ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে হামলা

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় বিদেশি কূটনীতিকদের নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। ওই গাড়িবহরে ১২টি দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা ছিলেন।রোববার (২২ সেপ্টেম্বর) দেশটির খাইবার পাখতুনখাওয়ার সোয়াত জেলায় গাড়িবহরে করে যাওয়ার সময় বিদেশি কূটনীতিকদের লক্ষ্য করে এ হামলার ঘটনা ঘটে। খবর ডনের।

খাইবার পাখতুনখাওয়ার উপপুলিশ মহাপরিদর্শক মুহাম্মদ আলি খান জানান, দূরনিয়ন্ত্রণ যন্ত্রের মাধ্যমে ওই গাড়িবহরে বিস্ফোরণ ঘটানো হয়। তবে সব কূটনীতিক নিরাপদ রয়েছেন। গাড়িবহরটি মালাম জাব্বা সড়কে আসার পরই বিস্ফোরণের ঘটনা ঘটে।

তিনি জানান, ওই গাড়িবহরে এসব কূটনীতিকেরা ইন্দোনেশিয়া, পর্তুগাল, কাজাখস্তান, বসনিয়া ও হার্জেগোভিনা, জিম্বাবুয়ে, রুয়ান্ডা, তুর্কমিনিস্তান, ভিয়েতনাম, ইরান, রাশিয়া এবং তাজিকিস্তান থেকে এসেছেন। ইসলামাবাদ চেম্বার অব কমার্সের আমন্ত্রণে সোয়াতের একটি পর্যটন প্রকল্প সামনে রেখে তারা ওই এলাকাটি পরিদর্শনে যান।

মুহাম্মদ আলি খান আরও জানান, ইসলামাবাদ চেম্বার অব কমার্সের আমন্ত্রণে সোয়াতের একটি পর্যটন প্রকল্প সামনে রেখে তারা ওই এলাকাটি পরিদর্শনে যান।

তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। সন্দেহভাজনদের খুঁজতে পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছায়। অন্যদিকে কূটনীতিকদের নিরাপদে রাজধানী ইসলামাবাদে পৌঁছে দেওয়া হয়েছে।

হামলায় হতাহতের বিষয়ে মুহাম্মদ আলি খান বলেন, নিহত পুলিশ কনস্টেবলের নাম বুরহান। অন্যদিকে আহতেরা হলেন- পুলিশের উপপরিদর্শক সার জামিন, কনস্টেবল হাবিব গুল ও আমানুল্লাহ।

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

 

 


 

 

 

 

 

Link copied!