AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইমরান খানের সামরিক আদালতে বিচার হচ্ছে না


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৩৮ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
ইমরান খানের সামরিক আদালতে বিচার হচ্ছে না

সামরিক আদালতে সম্ভাব্য বিচারের বিষয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দায়ের করা একটি পিটিশনের নিষ্পত্তি করে দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। পিটিশনের শুনানিতে কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ইমরান খানের কোর্ট মার্শালের বিষয়টি এই মুহূর্তে তাদের বিবেচনায় নেই এবং এ ধরনের উদ্যোগ যদি নেওয়া হয়, তবে তা প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষেই নেওয়া হবে। খবর দ্য ডনের।

শুনানির সময় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মুনাওয়ার ইকবাল দুগাল আদালতে উপস্থিত ছিলেন। আইএইচসির বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এই পিটিশনের ওপর শুনানি করেন।

ইমরান খানকে সামরিক আদালতে তোলার বিষয়ে আদালতের প্রশ্নের জবাবে ব্যারিস্টার দুগাল বলেন, ৯ মে-এর সহিংসতার মামলায় ইমরান খানকে সামরিক আদালতের তোলার বিষয়ে কেন্দ্রীয় সরকার কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে যথাযথ কর্তৃপক্ষ যদি তার সামরিক আদালতে বিচারের সিদ্ধান্ত নেয় তাহলে আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হবে এবং সংশ্লিষ্ট বিচারিক ম্যাজিস্ট্রেটের কাছ থেকে অনুমতি নেয়া হবে।

সরকারের এই প্রতিশ্রুতি পেয়ে আদালত পিটিশনটি বাতিল করে দেন বলে জানিয়েছে দ্য ডন। এর আগে ৯ মে-এর সহিংসতায় তাকে সামরিক আদালতে তোলা হতে পারে বলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ইমরান খান।

২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপর থেকে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে শতাধিক মামলা হয়েছে। ২০২৩ সালের আগস্ট থেকে কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি কারাগারে বন্দি জীবনযাপন করছেন।

 

একুশে সংবাদ/চে.ট./সাএ

 

Link copied!