AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইন্দোনেশিয়ায় ভূমিধসে সংশোধিত মৃতের সংখ্যা ১১


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:১১ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
ইন্দোনেশিয়ায় ভূমিধসে সংশোধিত মৃতের সংখ্যা ১১

ইন্দোনেশিয়ায় একটি অবৈধ খনিতে ভূমিধসে মৃতের সংখ্যা সংশোধন করে ১১-তে নামিয়ে আনা হয়েছে। স্থানীয় দুর্যোগ সংস্থার একজন কর্মকর্তা শনিবার জানিয়েছেন, দূরবর্তী এবং দুর্গম অবস্থানের কারণে গণনায় ভুল হওয়ায় তা সংশোধন করা হয়েছে। জাকার্তা থেকে এএফপি এ খবর জানায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুমাত্রা দ্বীপের পশ্চিম সুমাত্রা প্রদেশের একটি প্রত্যন্ত এলাকায় ভারী বৃষ্টিপাতের পরে সৃষ্ট ভূমিধসে উদ্ধারকর্মীরা প্রতিকূল পরিবেশে উদ্ধার অভিযান শুরু করে।

দুর্গম অবস্থানের কারণে অনুসন্ধান প্রচেষ্টা বাধাগ্রস্ত হচ্ছিল, পুলিশ অফিসার, সেনা এবং বেসামরিক ব্যক্তিসহ উদ্ধারকারীদের কাছের গ্রাম থেকে ঘন্টার পর ঘন্টা হেঁটে ওই এলাকায় পৌঁছাতে হয়।

পশ্চিম সুমাত্রার সোলোক জেলার দুর্যোগ সংস্থার কর্মকর্তা ইরওয়ান এফেন্দি এএফপিকে বলেন, শেষ পর্যন্ত মৃতের সংখ্যা কমে ১৫ জনের থেকে ১১ জনে দাঁড়িয়েছে।

আর কেউ নিখোঁজ নেই, ইতোপূর্বে কর্মকর্তারা ২৫ জনের নিঁেখাজ হওয়ার খবর দেওয়ার একদিন পর ইরওয়ান এ খবর জানান।  তিনি বলেন, ভূমিধসের অবস্থান দূরবর্তী হওয়ার কারণে ৪ থেকে ৬ ঘন্টা ধরে হেঁটে সেখানে যেতে হওয়ায় এবং যোগাযোগ নেটওয়ার্কের অভাবের কারণে সংখ্যা নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল।

একুশে সংবাদ/ এস কে

Link copied!