AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছুটি চেয়েও পাননি, কাজ করতে করতেই কর্মীর মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৫৭ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
ছুটি চেয়েও পাননি, কাজ করতে করতেই কর্মীর মৃত্যু

সুপারভাইজরের কাছে অসুস্থতার ছুটি চেয়ে আবেদন করেছিলেন এক নারী কর্মী। কিন্তু তিনি ছুটি মঞ্জুর করেননি। অবশেষে কর্মক্ষেত্রেই অজ্ঞান হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর মারা যান ৩০ বছর বয়সী ওই কর্মী। ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের দক্ষিণে সামুত প্রকান প্রদেশে।

সংবাদমাধ্যম ব্যাংকক পোস্ট জানিয়েছে, মে নামের ওই নারী কর্মী থাইল্যান্ডের ডেল্টা ইলেকট্রনিক্স কোম্পানির মালিকানাধীন একটি ইলেকট্রনিক্স কারখানায় কাজ করতেন।

ব্যাংকক পোস্ট জানিয়েছে, অসুস্থ ওই নারী কর্মী দীর্ঘদিন ধরে পাকস্থলীর সমস্যায় ভুগছিলেন এবং চিকিৎসা নিচ্ছিলেন। এরই মধ্যে তিনি  গুরুতর অসুস্থ হয়ে চার দিন হাসপাতালে ভর্তিও ছিলেন। চিকিৎসক তাকে আরো দুই দিন চিকিৎসা নিতে বলেছিলেন। সেই চিকিৎসার প্রয়োজনে তিনি ৫–৯ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি নিয়েছিলেন।

পরে ১২ সেপ্টেম্বরে তিনি বেশি অসুস্থ হয়ে পড়লে সুপারভাইজরের কাছে ছুটি চান। কিন্তু সুপারভাইজর তার ছুটির আবেদন প্রত্যাখ্যান করেন। ফলে অসুস্থ অবস্থাতেই কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। এর প্রায় ২০ মিনিট পরই তিনি কারখানার মেঝেতে ঢলে পড়েন।

প্রায় সঙ্গেই সঙ্গেই মেকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক তার জরুরি অস্ত্রপচার করেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।

চিকিৎসক জানান, তিনি নেক্রোটাইজিং এন্টারোকোলাইটিস জটিলতায় মারা গেছেন।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে ডেল্টা ইলেকট্রনিক্স। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ভিক্টর চ্যাং বলেন, ‘ডেল্টা ইলেকট্রনিক্সের কর্মীরাই আমাদের সাফল্যের মূল ভিত্তি। আমাদের কর্মীর অনাকাঙ্খিত মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এই কঠিন মুহূর্তে শোকসন্তপ্ত পরিবারের পাশে থাকাই আমাদের প্রধান অগ্রাধিকার। ডেল্টা ইলেকট্রনিক্স তার দায়িত্বের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।’

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!