AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্র ও পশ্চিমারা সরে গেলে যুদ্ধ বন্ধ হয়ে যাবে : খামেনি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:১৫ পিএম, ২ অক্টোবর, ২০২৪
যুক্তরাষ্ট্র ও পশ্চিমারা সরে গেলে যুদ্ধ বন্ধ হয়ে যাবে : খামেনি

নিজেদের শান্তির পক্ষের দাবি করা যুক্তরাষ্ট্র এবং বেশ কয়েকটি ইউরোপীয় দেশ পশ্চিম এশিয়া অঞ্চলের সমস্যার মূল কারণ বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। যুক্তরাষ্ট্র ও পশ্চিমারা এই অঞ্চল থেকে চলে গেলে যুদ্ধ, সংঘাত, সংঘর্ষ পুরোপুরি বন্ধ হয়ে যাবে বলেও মনে করেন তিনি।

বুধবার (২ অক্টোবর) রাজধানী তেহরানে ইরানের উচ্চবিত্ত শ্রেণি, বিজ্ঞানী এবং দেশটির বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষায় শীর্ষস্থানীয়দের একটি গ্রুপের সঙ্গে এক বৈঠকে এই মন্তব্য করেন খামেনি। 

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ইসরাইল-অধিকৃত অঞ্চলগুলোতে একাধিক দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার কয়েক ঘন্টা পরই বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম প্রেস টিভি। এদিন, পশ্চিমাদের মধ্যপ্রাচ্য ছেড়ে যাওয়ারও আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা।

এসময় তিনি বলেন, গত শুক্রবার হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহর হত্যাকাণ্ডের জন্য ইরান এখনও শোকস্তব্ধ। কিন্তু শোকে থাকা মানে হতাশাগ্রস্ত হওয়া এবং হাত গুটিয়ে বসে থাকা নয়। খামেনির উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম প্রেস টিভি বলেছে, ‘আমাদের অঞ্চলে সমস্যাগুলোর মূল কারণ, শান্তির পক্ষের বলে দাবি করা লোকদের উপস্থিতি। যারা মূলত দ্বন্দ্ব, যুদ্ধ, উদ্বেগ এবং শত্রুতার দিকে পরিচালিত করে। এরা আর কেউ নয়, যুক্তরাষ্ট্র এবং কিছু ইউরোপীয় দেশ।’

ইরানের সর্বোচ্চ নেতা আরও বলেন, যদি তারা (যুক্তরাষ্ট্র ও পশ্চিমারা) এই অঞ্চল থেকে চলে যায়, নিঃসন্দেহে সংঘাত, এই যুদ্ধ, এই সংঘর্ষ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে। তারা না থাকলে এই অঞ্চলের দেশগুলো নিজেদের শাসন করতে, তাদের অঞ্চলকে শাসন করতে এবং শান্তি, আশীর্বাদ এবং সমৃদ্ধিতে একসঙ্গে বাঁচতে সক্ষম হবে। এদিন, গাজা উপত্যকা এবং লেবানন সম্পর্কিত সমস্যাগুলো অদূর ভবিষ্যতে সমাধান করার প্রতিশ্রুতিও দেন আয়াতুল্লাহ খামেনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!