AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা মুসলমানদের জন্য ফরজ: খামেনি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৪৩ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা মুসলমানদের জন্য ফরজ: খামেনি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি লেবাননের সাম্প্রতিক সংকট নিয়ে এক গুরুত্বপূর্ণ বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি ইসরাইলি হামলা ও গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে মুসলিম বিশ্বের জন্য হিজবুল্লাহ ও লেবাননকে সাহায্য করা ফরজ বলে ঘোষণা করেছেন।

আয়াতুল্লাহ খামেনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিক হত্যাযজ্ঞ তাদের বর্বর ও নৃশংস চরিত্রকে আবারো প্রমাণ করেছে। গাজায় তাদের আগের অপরাধযজ্ঞ থেকে কোনো শিক্ষা না নিয়ে, তারা এবার লেবাননে একই ভুল পুনরায় করছে। তবে ইসরাইল কখনোই হিজবুল্লাহর সুদৃঢ় কাঠামোর ওপর আঘাত হানতে সক্ষম হবে না।

তিনি বলেন, হিজবুল্লাহ লেবাননের স্বাধীনতা ও গৌরবের প্রতীক। একসময় যারা লেবাননের মাটিতে নিজেদের শক্তি প্রদর্শন করেছিল, সেই দখলদার ইসরাইলিদের পা কেটে দেয়ার মধ্য দিয়ে হিজবুল্লাহ লেবাননকে মুক্ত করেছে। আজও তারা প্রতিরোধের অগ্রভাগে দাঁড়িয়ে আছে।

খামেনি উল্লেখ করেন, লেবানন ও হিজবুল্লাহর পাশে দাঁড়ানো এবং তাদেরকে সাহায্য করা সব মুসলমানের জন্য একটি ধর্মীয় কর্তব্য। তিনি বলেন, এখানে প্রতিটি মুসলমানের জন্য ফরজ হলো হিজবুল্লাহ এবং লেবাননের প্রতিরোধ বাহিনীগুলোকে সমর্থন করা, যাতে তারা ইসরাইলের মতো দখলদার, জালিম ও নিষ্ঠুর শাসকদের বিরুদ্ধে সফল হতে পারে।
 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!