AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরাইলে ফ্লাইট বাতিল করলো ব্রিটিশ এয়ারওয়েজ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৫০ এএম, ২২ অক্টোবর, ২০২৪
ইসরাইলে ফ্লাইট বাতিল করলো ব্রিটিশ এয়ারওয়েজ

যুদ্ধ পরিস্থিতির কারণে ইসরাইলে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে যুক্তরাজ্যের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা ব্রিটিশ এয়ারওয়েজ। আগামী বছরের মার্চ মাস পর্যন্ত ইসরাইলে সব ধরনের ফ্লাইট বন্ধ থাকবে।

ব্রিটিশ এয়ারওয়েজের একজন মুখপাত্র জানিয়েছেন, এই ঘোষণা আমাদের সেবাগ্রহীতাদের নিশ্চিন্ত করবে।

এদিকে জার্মান এয়ারলাইন্স লুফথানসাও বলেছে, গাজা ও লেবাননে ইসরাইলের যুদ্ধের মধ্যে তারা তেল আবিবে সব ফ্লাইট স্থগিত করছে, যা আগামী ১০ নভেম্বর পর্যন্ত বহাল থাকবে।

গাজায় ও লেবাননে গত এক বছরেরও বেশি সময় সামরিক আগ্রাসন চালাচ্ছে ইসরাইলি বাহিনী। সম্প্রতি এই হামলা আরো বেড়েছে। এতে লেবাননে হিজবুল্লাহর প্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহসহ গোষ্ঠীটির বেশ কয়েকজন শীর্ষ নেতা নিহত হন। এরপর চলতি সপ্তাহে গাজায় ইসরাইলি হামলায় হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত হন।

ইসরাইলের বিরামহীন হামলা ও শীর্ষ নেতাদের হত্যার জবাবে ইসরাইলেও হামলা বাড়িয়েছে হিজবুল্লাহ। এমন পরিস্থিতিতে গাজায় আবারও যুদ্ধবিরতির উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র। এরই মধ্যে মধ্যপ্রাচ্যের উদ্দেশে যাত্রা শুরু করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। গাজায় ইসরাইলের যুদ্ধ শুরু হওয়ার পর এটি মধ্যপ্রাচ্যে তার ১১তম সফর।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের এক বিবৃতিতে বলা হয়, ব্লিঙ্কেন এ সফরে যুদ্ধের অবসান এবং ফিলিস্তিনি জনগণের দুর্ভোগ কমানোর গুরুত্ব সম্পর্কে আঞ্চলিক নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!