AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এলডিপির নির্বাচনী প্রধানের পদত্যাগ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১২ পিএম, ২৮ অক্টোবর, ২০২৪
এলডিপির নির্বাচনী প্রধানের পদত্যাগ

জাপানের লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নির্বাচনী প্রধান শিনজিরো কোইজুমি প্রধানমন্ত্রী শিগেরু ইশিবার  কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।পাবলিক ব্রডকাস্টার এনএইচকে’র বরাত দিয়ে টোকিও থেকে সিনহুয়া  সোমবার এ খবর জানায়।

রোববারের সাধারণ নির্বাচনে দলের হতাশাব্যঞ্জক ফলাফলের প্রতিক্রিয়া হিসেবে তার এই পদক্ষেপকে দেখা হচ্ছে। নির্বাচনে নিম্নকক্ষে ৪৬৫ আসনের মধ্যে এলডিপি মাত্র ১৯১টি আসন পেয়েছে।

জাপানের ক্ষমতাসীন জোট এলডিপি ও এর অংশীদার কোমেইতোসহ মোট আসনের সংখ্যা ২১৫টি। সাধারণ নির্বাচনে এই আসন সংখ্যা গত ১৫ বছরের মধ্যে প্রথমবারের মতো সবচেয়ে কম হওয়ায় সংখ্যা গরিষ্ঠতা অর্জন না করায় দেশটিতে রাজনৈতিক অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

এনএইচকে জানায়, পার্টির সদর দফতরে মিডিয়াকে সম্বোধন করে শিনজিরো কোইজুমি বলেন, নির্বাচনের ফলাফলের জন্য নির্বাচনী প্রধানের দায়িত্ব নেওয়া স্বাভাবিক, ইশিবা পদত্যাগপত্র গ্রহণ করেছেন উল্লেখ করে এনএইচকে’র সাবেক প্রধানমন্ত্রী জুনিচিরো কোইজুমির ছেলে শিনজিরো কোইজুমিকে উদ্ধৃত করে  জানায়, রাজনৈতিক অর্থায়ন কেলেঙ্কারির সাথে সম্পর্কিত চলমান সমস্যাগুলোর  নির্বাচনী পরাজয়ের কারণ বলে স্বীকার করে নিয়ে শিনজিরো বলেন, ‘এলডিপিকে অবশ্যই পরিবর্তিত হতে হবে। ভোটারদের রায়ের প্রতিক্রিয়া দলটিকে অবশ্যই মানিয়ে নিতে হবে।’।

ইতোপূর্বে তিনি পার্টির সভাপতিত্বের দায়িত্বে থাকা সত্ত্বেও, নতুন প্রশাসন প্রতিষ্ঠার পর ইশিবার নেতৃত্বে কোইজুমিকে নির্বাচনী প্রধান হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!