AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরাইলি হামলাকে খাটো করে দেখা উচিত হবে না : খামেনি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৫০ পিএম, ২৮ অক্টোবর, ২০২৪
ইসরাইলি হামলাকে খাটো করে দেখা উচিত হবে না : খামেনি

ইরানের সর্বোচ্চ নেতা আলী খামেনি রোববার বলেছেন, তার দেশে ইসরাইলি হামলাকে অতিরঞ্জি বা খাটো করে দেখা উচিত হবে না।ইরানে সামরিক লক্ষ্যবস্তুতে শনিবার ভোরে ইসরাইলি হামলার পর রাজধানী তেহরানে জনগণের উদ্দেশে খামেনি বলেন, ইসরাইল ইরানের লক্ষ্যবস্তুতে হামলা করে ‍‍`ভুল করেছে‍‍`।

খামেনির ওয়েবসাইটে প্রকাশিত একটি বিবৃতিতে তাকে উদ্ধৃত করে বলা গয়, ‍‍`তারা (ইসরাইলিরা) অবশ্যই এটাকে (আক্রমণ) অতিরঞ্জিত করছে। তাদের অতিরঞ্জন ভুল, কিন্তু আমাদের জানা উচিত যে এটাকে খাটো করে দেখাটাও ভুল। এটা কিছুই ছিল না এবং গুরুত্বপূর্ণ হতে ব্যর্থ হয়েছে এমনটি বলাও ভুল।‍‍`

খামেনি বলেন, ইসরাইলিরা ‍‍`ইরানি জনগণ সম্পর্কে ভুল হিসাব করছে,‍‍` ইরানের জনগণের শক্তি, সামর্থ্য, উদ্ভাবন ও সংকল্প সঠিকভাবে বুঝতে ব্যর্থ হয়েছে। আমাদের উচিত তাদের বোঝানো।

খামেনি বলেন, ইরানকে নিরাপদ করার একমাত্র উপায় হলো জাতীয় ক্ষমতা থাকা।

তিনি বলেন, ‍‍`আমাদের সমস্ত অর্থনৈতিক, বৈজ্ঞানিক, প্রতিরক্ষা, রাজনৈতিক, ব্যবস্থাপনা এবং অন্যান্য ক্ষেত্রে শক্তিশালী হওয়া উচিত এবং প্রতি দিনই আরো শক্তিশালী হওয়া উচিত।‍‍`

এদিকে, খামেনি গাজায় ইসরািলের ‍‍`নৃশংস যুদ্ধাপরাধ‍‍` এবং গাজা ও লেবাননে ইসরাইলের সামরিক অভিযান মোকাবেলায় ব্যর্থ সরকার ও আন্তর্জাতিক সংস্থাগুলোর নিন্দা করেন এবং সকল সরকারকে, বিশেষ করে মুসলিমদেরকে ইসরাইলের বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানান।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী শনিবার ভোরে বলেছে যে সাম্প্রতিক মাসগুলোতে ইরানের হামলার জবাবে তারা ইরানে সামরিক লক্ষ্যবস্তুতে ‍‍`নির্দিষ্ট এবং লক্ষ্যজৃত‍‍` বিমান হামলা চালিয়েছে।

ইরানের বিমান প্রতিরক্ষা সদর দফতর বলেছে যে তারা ইসরাইলি হামলা সফলভাবে মোকাবেলা করেছে, যা ‍‍`সীমিত ক্ষতি‍‍` করেছে।

১ অক্টোবর, ইরান ইসরাইলি লক্ষ্যবস্তুতে আনুমানিক ১৮০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।  তেহরান এই হামলাকে অন্যান্য বিষয়ের মধ্যে আঞ্চলিক প্রতিরোধ গোষ্ঠীর বেশ কয়েকজন নেতার হত্যার প্রতিশোধ হিসেবে বর্ণনা করেছে।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!