AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একদিনে তিন আদেশ, আদালত প্রাঙ্গণে চাঞ্চল্য


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:২১ পিএম, ১২ অক্টোবর, ২০২৩
একদিনে তিন আদেশ, আদালত প্রাঙ্গণে চাঞ্চল্য

আদালত অবমাননায় কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া ৩০ দিনের কারাদণ্ড ও জরিমানার রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি। আগামী ২০ নভেম্বর পর্যন্ত এ সাজা স্থগিত থাকবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকালে সাজা স্থগিত করে এ আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আদালত অবমাননার দায়ে বিচারক মো. সোহেল রানাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের হাইকোর্ট বেঞ্চ। কিন্তু ৩ ঘণ্টা পর দুপুরে হাইকোর্টের একই বেঞ্চ তাকে জামিন দেন।

এ ঘটনায় তাৎক্ষণিক আদালত প্রাঙ্গণে কিছুটা চাঞ্চল্য তৈরি হলেও আইনের দিক থেকে এখানে কোনো ব্যত্যয় হয়নি বলে জানান আইনজীবীরা।

বিষয়টি জানিয়ে সোহেল রানার আইনজীবী শাহ মঞ্জুরুল হক বলেন, সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া ৩০ দিনের কারাদণ্ড ও জরিমানার রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি। আগামী ২০ নভেম্বর পর্যন্ত এ সাজা স্থগিত থাকবে। এত দ্রুত তিনটি আদেশের বিষয়ে আইনের দিক থেকে কোনো ব্যত্যয় হয়নি বলে জানান তিনি।

এর আগে দুপুরে তিনি  বলেছিলেন, হাইকোর্টের দেওয়া দণ্ডের রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন। এ জন্য জামিন চেয়ে আবেদন করা হয়। ৩০ দিনের জন্য জামিন দিয়েছেন হাইকোর্ট। ফলে সোহেল রানাকে আর বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হচ্ছে না।


একুশে সংবাদ/এসআর

Link copied!