AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিটার হাসকে হুমকি: আ. লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৯ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩
পিটার হাসকে হুমকি: আ. লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাত জনের বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৩ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত এই আদেশ দেন।

এর আগে সকালে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটারের প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু এ মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড শেষে আদেশের জন্য রেখেছিলেন।

বাদীপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম সরকার এ তথ্য জানান। মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয় তারা হলেন—চাম্বল ইউনিয়ন পরিষদের ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

বাদীর অভিযোগে বলা হয়, গত ৬ নভেম্বর বাঁশখালির এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সব আসামির উপস্থিতিতে ও তাদের সহযোগিতায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে উদ্দেশ করে প্রকাশ্য জনসভায় হুমকি দেন। মুজিবুল হক চৌধুরী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, রাষ্ট্রদূত পিটার হাস ও বাংলাদেশের নোবেল বিজয়ী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব ড. মোহাম্মদ ইউনুসের সমালোচনা করেন। তিনি পিটার হাসকে ‘বিএনপির ভগবান’ বলে ব্যাঙ্গ করেন।

আরও বলা হয়, অশালীন ভাষার ব্যবহার করেন এবং পিটার হাসকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। এই খবর ৮ নভেম্বর বিভিন্ন পত্রিকায়  প্রকাশিত হয়। যা দণ্ডবিধির ৫০০/৫০৬/৩০৭ ও ৩৪ ধারায় হুমকি, হত্যার চেষ্টা, মানহানির অপরাধের শামিল।

 

একুশে সংবাদ/এএইচবি/জাহা

Link copied!