AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আ.লীগ নেতা হত্যায় ৯ জনের ফাঁসি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৪ পিএম, ২০ আগস্ট, ২০২৪
আ.লীগ নেতা হত্যায় ৯ জনের ফাঁসি

পাবনায় আওয়ামী লীগ নেতা সাইদার মালিথা হত্যা মামলায় ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। ৭ জনকে খালাস দিয়েছেন আদালত।

২০ আগস্ট মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদলতের বিচারক মহিদুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হেমায়েতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন মালিথা, আশরাফ মালিথার ছেলে স্বপন মালিথা, রিপন খান, শহরের চক ছাতিয়ানি মহল্লার মৃত কালাম মালিথার ছেলে আশিক মালিথা, নুরুজ্জামান রাকিব মালিথা, ইয়াসিন আরাফাত ইস্তি, মো. রঞ্জু মালিথা, জনি ও চক ছাতিয়ানির মৃত আব্দুল হাকিম মালিথার ছেলে মোহাম্মদ আলিফ মালিথা।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- দুলাল মালিথা, রাজু মালিথা, হায়দার মালিথা, সঞ্জু মালিথা ও বেলাল হোসেন উজ্জ্বল। আসামিরা পাবনা জেলা কারাগারে রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, সাইদার মালিথা ও আলাউদ্দিন মালিথা তারা একে অপরের চাচাতো ভাই। তাদের মধ্যে ব্যবসা নিয়ে বিরোধের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সাইদার মালিথা হত্যা মামলার মোট আসামি ছিল ২১ জন। এর মধ্যে ৯ জনের ফাঁসির আদাশ ছাড়াও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এই মামলায় আসামি থাকা ৭ জন খালাস দিয়েছেন আদালত।

 

একুশে সংবাদ/বিএইচ

 

Link copied!