AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অসুস্থ শাজাহান খান, রিমান্ড শেষ না করেই কারাগারে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪২ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
অসুস্থ শাজাহান খান, রিমান্ড শেষ না করেই কারাগারে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী ও জনতার ওপর চালানো গুলিতে আব্দুল মোতালিব নামের এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় রাজধানী ঢাকার ধানমন্ডি থানার হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের রিমান্ড শেষ না করেই কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর বিকেলে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদেশ অনুযায়ী সাত দিনের রিমান্ডে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শাজাহান খানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার জন্য আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে গত ৫ সেপ্টেম্বর দিবাগত রাতে ধানমন্ডির একটি বাসা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে শাজাহান খানকে।

মামলা সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মের সাধারণ শিক্ষার্থী ও জনগণের আন্দোলনে যোগ দেন ধানমন্ডি থানাধীন এলাকার আব্দুল মোতালিব (১৪)। পরে বুকে ও গলায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় আব্দুল মোতালিবের।

এ ঘটনায় গত ২৬ আগস্ট নিহতের বাবা আব্দুল মতিন বাদী হয়ে ধানমন্ডি থানায় হত্যা মামলা করেন। মামলায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ ১৭৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এতে ২৩ নম্বর আসামি করা হয়েছে শাজাহান খানকে। এছাড়াও অজ্ঞাতপরিচয়ে আরও ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!