AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাজাহান খানকে হাসপাতালে ভর্তির নির্দেশনা চেয়ে রিট


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪০ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২৪
শাজাহান খানকে হাসপাতালে ভর্তির নির্দেশনা চেয়ে রিট

রাজধানীর ধানমন্ডি থানার আব্দুল মোতালিব হত্যা মামলায় কারাগারে থাকা সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানকে হাসপাতালে ভর্তির নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়।

এর আগে সাত দিনের রিমান্ডে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে শাজাহান খানকে রোববার (৮ সেপ্টেম্বর) আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত।

গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ধানমন্ডির একটি বাসা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ শাজাহান খানকে গ্রেপ্তার করে। পরদিন শুক্রবার (৬ সেপ্টেম্বর) তাকে আদালতে তোলা হয়। ওইদিন বিকেলে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে বিচারক তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থী ও জনতার সঙ্গে আন্দোলনে যোগ দেন ধানমন্ডি থানা এলাকার আব্দুল মোতালিব (১৪)। পরে বুকে ও গলায় গুলিবিদ্ধ হয়ে তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ২৬ আগস্ট নিহতের বাবা আব্দুল মতিন বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ১৭৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এই মামলায় ২৩ নম্বর আসামি করা হয়েছে শাজাহান খানকে। এছাড়াও মামলায় অজ্ঞাত হিসেবে আরও আড়াইশ’ থেকে ৩শ’ জনকে আসামি করা হয়েছে।

 

একুশে সংদবাদ/এনএস

Link copied!