AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪৪ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
রাশেদ খান মেনন ফের ৩ দিনের রিমান্ডে

মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় রাজধানীর শাহবাগ থানার মামলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তাকে কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। 

অপরদিকে, তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক জামিন আবেদন নামঞ্জুর করে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর রমনা থানার সেগুনবাগিচা কাঁচাবাজারের সামনে বিএনপির নির্বাচনী প্রচারকালে মির্জা আব্বাসের ওপর রাশেদ খান মেননের নির্দেশে অন্যান্য আসামিরা লাঠিসোঁটা, রড, দেশীয় অস্ত্র এবং ককটেল নিয়ে অতর্কিত হামলা চালায়। আসামিরা মির্জা আব্বাসকে হত্যার উদ্দেশ্যে রড দিয়ে আঘাত করেন। অন্যান্য নেতাকর্মীরা মির্জা আব্বাসকে জড়িয়ে ধরে রাখলে তার পিঠে লাগে। এতে কয়েকজনের হাতের হাড় ভেঙে যায় এবং হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন শেষে অসুস্থ অবস্থায় বাসায় ফেরত আসে।

এদিন আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করলে আশপাশের লোকজন প্রাণভয়ে পালিয়ে যায়। অন্যান্য সব আসামি লাঠি ও রড দিয়ে মির্জা আব্বাসের সমর্থক ও কর্মীদের পিটিয়ে হত্যাচেষ্টা করে। এছাড়া রাশেদ খান মেনন ভোটচুরি মাধ্যমে সাধারণ ভোটাধিকার কেড়ে নেন। বিএনপির মনোনীত প্রার্থী মির্জা আব্বাসকে নির্বাচনী প্রচারণা করতে বাধা দেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!