AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিমান্ড শেষে কারাগারে মোজাম্মেল বাবু, শ্যামল দত্ত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৭ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
রিমান্ড শেষে কারাগারে মোজাম্মেল বাবু, শ্যামল দত্ত

নতুন কোনো মামলায় গ্রেফতার বা রিমান্ড না চাওয়ায় একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হয় তাদের। পরে শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৭ সেপ্টেম্বর সকালে আদালতে উপস্থিত করে আলাদা আলাদা মামলায় তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। পরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানা উল্যাহ শুনানি শেষে ৭ দিন করে তা মঞ্জুর করেন।

তাদের রাজধানীর রমনা ও ভাষাণটেক থানায় করা হত্যা মামলায় রিমান্ডের আদেশ দেন আদালত। এরমধ্যে সাংবাদিক শ্যামল দত্তের বিরুদ্ধে গুলি করে যুবক ফজলুকে হত্যার অভিযোগে ভাষাণটেক থানায় করা মামলায় এ রিমান্ডের আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মো. সাহিদুল বিশ্বাস। আর মোজাম্মেল হক বাবুর বিরুদ্ধে গৃহপরিচারিকা লিজাকে হত্যার অভিযোগে রমনা মডেল থানার মামলায় রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. পায়েল হোসেন।
 
মামলা সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন গত ১৮ জুলাই রমনা থানাধীন এলাকায় আসামি মোজাম্মেল হক বাবুর প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এতে অনেক সাধারণ মানুষ আহত হন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ লিজা আক্তার গত ২২ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর লিজা আক্তারের বাবা মো. জয়নাল শিকদার বাদী হয়ে শেখ হাসিনাসহ ১৭৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!