AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যৌবন ধরে রাখতে আতাফল খান


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:১০ পিএম, ১২ নভেম্বর, ২০২৩
যৌবন ধরে রাখতে আতাফল খান

আতা গাছে তোতা পাখি, ডালিম গাছে মৌ... এ লেখা কে না পড়েছে। তবে জানেন কী আতা ফলের স্বাস্থ্যগুণ অনেক! এই ফল একাই প্রতিরোধ করতে পারে যেকোনও জটিল রোগ! শীতকালে বাজারে আতা কিনতে পাওয়া যায়। এই ফল খেলেই আপনি সুস্থ।

আতার মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট আছে। এছাড়াও আছে ফ্ল্যাভোনয়েডস এবং পলিফেনল ও ভিটামিন সি। অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর হওয়ার ফলে আতা খেলে আমাদের শরীরের অক্সিডেটিভ একদম সঠিক থাকে।

আতার মধ্যে আছে ক্যারোটিনয়েড অ্যান্টিঅক্সিডেট লুটেইন। এর জন্য চোখের দৃষ্টি শক্তি ভাল থাকে। চোখের যেকোনও সমস্যা দূর হয় এই ফলে।

আতা ফলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে সলিউয়েবল ফাইবার। যা অন্ত্রের সমস্যা দূর করে হজমশক্তি ভাল করে। আবার এই ফল অ্যাসিডিটির সমস্যা দূর করে। এছাড়াও কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকেও মুক্তি দেয়।

আতায় আছে ভিটামিন বি৬ এবং পটাশিয়াম, ম্যাগনেসিয়াম। যা ব্লাড প্রেশারের মাত্রা নিয়ন্ত্রণে রাখে! এছাড়াও হৃদযন্ত্র সংক্রান্ত বিভিন্ন সমস্যা থেকে মুক্তি দেয়।

আতায় আছে ভিটামি এ, ভিটামিন বি৬ এবং ভিটামিন সি। যা আমাদের ত্বকের জন্য ভাল। এই ফল খেলে ত্বক কুচকে যায় না! বয়সের ছাপ পড়ে না! ত্বক ঝলমলে হয়! অতএব শীতকালে চুটিয়ে খান আতা। আপেলের থেকেও বেশি উপকার পাবেন।

 

একুশে সংবাদ/ন.আ.প্র

Link copied!