AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৩:২৮ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
কখন বুঝবেন সম্পর্কে বিরতি প্রয়োজন

প্রাণবন্ত ও সুখী সম্পর্ক মানুষের জীবনকে সুন্দর করে তোলে। কিন্তু এমন সময় আসে, যখন ঠিক আর তেমনটি থাকে না। এর জন্য কিছু কারণ তো থাকেই। সম্পর্কের ক্ষেত্রে বিরতি নেওয়াকে সাধারণত আসন্ন ব্রেকআপের পূর্ব প্রস্তুতি হিসেবে বিবেচনা করা হয় তবে এটি একটি ‘ফুল স্টপ’ এর বদলে ‘কমা’র কাজ করতে পারে। এটি অনেক সময় প্রয়োজনীয়, বিশেষ করে যখন খুব কাছাকাছি থাকা ভুল বোঝাবুঝির তৈরি করে। সম্পর্কে বিরতি কিছু ক্ষেত্রে সমস্যা তৈরি করতে পারে, তবে অনেকের ক্ষেত্রেই সম্পর্কে পুনরায় প্রাণ ফেরাতে পারে। চলুন জেনে নেওয়া যাক, সম্পর্কের ক্ষেত্রে কখন বিরতি নেওয়ার প্রয়োজন হতে পারে-

 

 

১. নতুন করে বুঝতে পারা
কখনও কখনও একে অপরের খুব কাছাকাছি থাকলে অনেক জিনিসই স্পষ্ট বোঝা যায় না। আপনি হয়ত তুচ্ছ দ্বন্দ্বকে খুব বেশি গুরুত্ব দিচ্ছেন বা আপনার সম্পর্কের বিষাক্ত দিকগুলোকে উপেক্ষা করছেন। যাই হোক না কেন, বিরতি নেওয়া এবং একে অপরকে মিস করার সুযোগ নেওয়া আপনাকে সম্পর্কের এমন দিকগুলোতে ফোকাস করতে সহায়তা করবে যা আসলে মূল্যবান।

২. ব্রেকআপের সিদ্ধান্ত নিলে
আপনি যদি সম্পর্কের মধ্যে শ্বাসরুদ্ধকর বোধ করেন এবং অনেক সমস্যারই সমাধান না হয়, তাহলে হয়তো ব্রেকআপের মাধ্যমে জমা হওয়া সমস্যার এই বিশাল বোঝা থেকে বেরিয়ে আসার কথা ভাবতে পারেন। যাইহোক, এই পরিস্থিতিতে ব্রেকআপ করার পরিবর্তে বিরতি নেওয়া আপনাকে সময় এবং চিন্তার জায়গা দেবে যা হয়তো সম্পর্কটিকে বাঁচিয়ে দিতে পারে।

৩. তিক্ততা সমাধান করা
ভুল বোঝাবুঝি এবং একে অপরের সঙ্গে কোয়ালিটি টাইম না কাটানোর ফলে অনেক সমস্যার সৃষ্টি করতে পারে। ধীরে ধীরে হয়তো একে অপরের সম্পর্কে তিক্ত বোধ করতে শুরু করেন। কিছু দিন বা সপ্তাহ দূরে থেকে সময় কাটালে এই তিক্ততা দূর করার সুযোগ পাবেন।

৪. লক্ষ্যে ফোকাস করতে হলে
কখনও কখনও একটি বিরতি প্রয়োজনীয় হয়ে পড়ে যখন আপনাকে একটি ব্যক্তিগত বা ক্যারিয়ারের লক্ষ্যে ফোকাস করার প্রয়োজন হয়, বিশেষ করে যখন একসঙ্গে সময় কাটানো কোনোভাবে লক্ষ্যকে বাধা দেয়। দুজনের মতামতের ভিত্তিতেই এই বিরতি নেওয়া প্রয়োজন।

 

একুশে সংবাদ/ঢা.প./সাএ

 

Link copied!