AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ডিআরইউ’র মানববন্ধন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৮ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ডিআরইউ’র মানববন্ধন

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। ইনডিপেনডেন্ট টিভি ও দেশ টিভির সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলার প্রতিবাদ জানান তারা। একইসঙ্গে, দৈনিক কালবেলার সাংবাদিককে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তলবের ঘটনারও নিন্দা জানান কর্মরত সাংবাদিকরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটি চত্বরে সদস্যদের বিরুদ্ধে মামলা ও তলবের ঘটনার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে ডিআরইউ।

সাংবাদিকরা বলেন, বরবরের মত গণমাধ্যমের কন্ঠ রোধে চাপ প্রয়োগ করছে মাফিয়ারা। অন্তবর্তী সরকারকে বেকায়দায় ফেলতে বিগত সরকারের সুবিধোভোগীরা সুযোগ নিচ্ছে বলেও অভিযোগ করেন তারা।

কর্মরত সাংবাদিকরা বলেন, সত্য সংবাদ ও দুর্নীতির খবর প্রকাশে এমন মামলা ও তলব প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যহারের আহ্বান জানান ডিআরইউ নেতারা।

সম্প্রতি, ইন‌ডি‌পেন‌ডেন্ট টে‌লি‌ভিশ‌নে ওরিয়ন গ্রু‌পের দুর্নী‌তি নি‌য়ে দু‌টি অনুসন্ধানী প্রতি‌বেদন ক‌রেন জ্যেষ্ঠ প্রতিবেদক আব্দুল্লাহ আল রাফী ও মাহমুদ শরীফ এবং দেশ টি‌ভি‌তে আরও এক‌টি প্রতি‌বেদন‌ করেন শহাদাত হো‌সেন নিশাদ। তা‌দের তিনজ‌নের বিরু‌দ্ধেই ৫শ’ কো‌টি টাকার তিন‌টি মানহানি মামলা করে ওরিয়ন গ্রুপ।

এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তদন্ত কমিটি করে মন্ত্রণালয়টি। পরে এ তদন্ত কমিটি দৈনিক কালবেলার সিনিয়র সাংবাদিক জাকির হোসেন লিটনকে তলব করে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!