AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক অনুষ্ঠিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৩৭ পিএম, ১৫ জুন, ২০২৩
সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক অনুষ্ঠিত

একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ২৭তম বৈঠক কমিটির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়

 

কমিটি সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন, আরমা দত্ত, শবনম জাহান এবং বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বৈঠকে অংশগ্রহণ করেন।

 

সভায় ২৬তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৬তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

 

বৈঠকে জিটুপি পদ্ধতিতে ভাতা প্রদান কার্যক্রমের সমস্যা/ক্রটি দূরীকরণার্থে উদ্ভুত সমস্যাসমূহ সমাধানে বিদ্যমান Management Information System (MIS) এর মাধ্যমে প্রয়োজনীয় সংস্কার করা হয় মর্মে জানানো হয়।

 

আগামী ২০২৩-২৪ অর্থবছরে বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে ভাতার হার ও ভাতা ভোগীর সংখ্যা বৃদ্ধির বিষয়ে মন্ত্রণালয় কর্তৃক উদ্যোগসমূহ এবং এ বিষয়ে ডাটাবেজ প্রণয়নের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

সমাজকল্যান মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রসমূহের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন এনডিডি ট্রাস্ট কর্তৃক পরিচালিত অটিজম ও এনডিডি সেবাদান কেন্দ্র বিষয়ক প্রকল্পের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়াও প্রকল্পটির কাজ দ্রুত বাস্তবায়নের জন্য কমিটি সুপারিশ করে।

 

বৈঠকে প্রবীণদের কল্যাণে প্রনীত ‍‍`জাতীয় প্রবীণ নীতিমালা-২০১৩‍‍` এর বাস্তবায়ন, শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের বিষয়ে সাব-কমিটির রিপোর্ট অনুসারে সংসদীয় কমিটির সুপারিশ বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

 

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/ম.সা.প্র/জাহা  

Link copied!