AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সচিবালয়সহ ৩৯ গুরুত্বপূর্ণ স্থাপনা ও ৬৬ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:৩২ পিএম, ১৩ জুলাই, ২০২৩
সচিবালয়সহ ৩৯ গুরুত্বপূর্ণ স্থাপনা ও ৬৬ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের  স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে দক্ষিণ সিটিতে অবস্থিত বাংলাদেশ সচিবালয়সহ ৩৯ গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনা এবং ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৩ জুলাই)  অভিযানে এসব স্থান ও স্থাপনা এবং শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজন বোধে ব্লিচিং পাউডার ছিটানো হয়।

 

এরপর সেসব প্রতিষ্ঠান, স্থাপনা ও স্থানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসব অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ, স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। 

 

শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রমে অংশগ্রহণ করা হয়।

 

এ কার্যক্রমের অংশ হিসেবে আজ অঞ্চল-১ এ ৪টি, অঞ্চল-২ এ ৪টি, অঞ্চল-৩ এ ২১টি, অঞ্চল-৪ এ ৬টি, অঞ্চল-৫ এ ১২টি, অঞ্চল-৬ এ ৩টি, অঞ্চল-৭ এ ৪টি, অঞ্চল-৮ এ ৩টি, অঞ্চল-৯ এ ৬টি এবং অঞ্চল-১০ এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়।

 

বাংলাদেশ সচিবালয়, পরিবহন পুল, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব, আইজিগেট ব্যাংক কলোনী, জুরাইন কবরস্থান, মুরাদপুর শিশু কবরস্থান, জর্জ কোর্টের আইনজীবী সমিতি ভবন, সমাজসেবা অধিদপ্তর ভবন-৫, ৩ নম্বর অঞ্চলে দুর্যোগ ব্যবস্থাপনা ওয়্যারহাউজসহ অনেকগুলো কমিউনিটি সেন্টার, মসজিদ, মার্কেট ইত্যাদি ৩৯ স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!