AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিছিয়ে গেল মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধনের দিন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৮ পিএম, ৯ অক্টোবর, ২০২৩
পিছিয়ে গেল মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধনের দিন

মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর আগারগাঁও-মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধনের নির্ধারিত দিন পিছিয়ে আগামী ২৯ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এই অংশ আগামী ২০ অক্টোবর উদ্বোধনের কথা নির্ধারিত ছিল।


সোমবার (৯ অক্টোবর) দুপুরে বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

 

এ সচিব বলেন, মেট্রোরেলের এই অংশের উদ্বোধন প্রধানমন্ত্রী করবেন। এই অংশ উদ্বোধনের পর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলাচল বাড়বে মেট্রোরেলের। রাজধানীবাসী গাড়ি রেখে মেট্রোতে চলাচল করবেন। ফলে শহরের যানজট ও বায়ুদূষণ কমবে।

 

আমিন উল্লাহ নুরী বলেন, মেট্রোরেলের এই অংশের উদ্বোধনের মাধ্যমে কর্মঘণ্টা সাশ্রয় ও গাড়ি চলাচল কম হওয়ায় কার্বন নিঃসরণও কমবে। রাজধানীবাসীর বাসে বা প্রাইভেটকারে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যেতে দেড় থেকে দুই ঘণ্টা সময় লাগে। সেই দূরত্ব এখন মাত্র ৪০ মিনিটে পাড়ি দেয়া যাবে।

 

গত ২০ আগস্ট সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন―আগামী ২০ অক্টোবর মেট্রোরেলের মতিঝিল অংশ উদ্বোধন করা হবে। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

 

এদিকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) একটি সূত্র জানিয়েছে, সময়সূচি অনুসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের দিন আগারগাঁও থেকে মেট্রোরেলে চড়ে আগারগাঁও থেকে মতিঝিল যাবেন। এরপর সেখানে নামফলক উন্মোচন করবেন তিনি। তারপর ট্রেনে করে ঢাকা বিশ্ববিদ্যালয় মেট্রো স্টেশনে নেমে সোহরাওয়ার্দী উদ্যানের সুধী সমাবেশে অংশ নেবেন। সেখানে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

 

একুশে সংবাদ/নি.২৪/না.স

Link copied!