AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলুর সিন্ডিকেট নিয়ে মুখ খুললেন কৃষিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ৩০ অক্টোবর, ২০২৩
আলুর সিন্ডিকেট নিয়ে মুখ খুললেন কৃষিমন্ত্রী

কোল্ডস্টোরেজ ও আড়তদার যৌথ সিন্ডিকেট করে আলু দাম বৃদ্ধি করেছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক।

 

সোমবার (৩০ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

 

তিনি বলেন, আমাদের যে পরিমাণ আলু মজুদ আছে তাতে দাম এত হবার কথা না। আর এই অস্বাভাবিক দাম কোনক্রমেই গ্রহণযোগ্য না। কোল্ডস্টোরেজ ও আড়তদার যৌথ সিন্ডিকেট করে দাম বাড়িয়েছে।

 

মন্ত্রী বলেন, গতবছর চাষিরা দাম পায় নাই। ব্যবসায়ীরাও লাভ করতে পারে নাই। তাই ক্ষতি পুষিয়ে নিতে এবার আগ্রাসী মনোভাব নিয়ে দাম বাড়াচ্ছে। কোন ক্রমেই ৪০ থেকে ৪৫ টাকা আলুর কেজি হবার কথা না।

 

কৃষিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমদানির অনুমতি দেয়া হয়েছে। আশা করি দাম কমে আসবে। তবে স্থায়ী সমাধানের জন্য আরও দুই বছর সময় লাগবে বলে জানান কৃষিমন্ত্রী।

 

এসময় বিএনপির আন্দোলন নিয়ে তিনি  বলেন, বিএনপি যেসব দাবি নিয়ে আন্দোলন করছে, এই জায়গায় যদি তারা অটল তাকে তাহলে তাদের সাথে আলোচনার কোনো সুযোগ নেই।

 

তিনি বলেন, বিএনপি দরজা বন্ধ করে আলোচনার কথা বলছে। প্রধানমন্ত্রীর পদত্যাগ সম্ভব না, নির্বাচন কমিশনের পদত্যাগও সম্ভব না, তাই বিএনপির এসব দাবির মধ্যে তাদের সাথে সংলাপের প্রশ্নই আসে না। আওয়ামী লীগ আলোচনায় বিশ্বাসী। তবে সেটা হবে সংবিধান মেনে।

 

কৃষিমন্ত্রী বলেন, আগামী তিনদিনের অবরোধে বিএনপি যদি ২৮ তারিখের মত তাণ্ডব করার চেষ্টা করে তাহলে তা কঠোরভাবে দমন করা হবে। বিএনপির সাথে এই অবস্থায় সংলাপে যাবে না সরকার।  তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!