AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগাম পোস্টার-বিলবোর্ড সরিয়ে ফেলার নির্দেশ দিলেন ঢাকা বিভাগীয় কমিশনার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৯ পিএম, ৩০ নভেম্বর, ২০২৩
আগাম পোস্টার-বিলবোর্ড সরিয়ে ফেলার নির্দেশ দিলেন ঢাকা বিভাগীয় কমিশনার

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেছেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনসহ নির্বাচন সংশ্লিষ্ট যেকোনো অনিয়মের আনুষ্ঠানিক কোনো অভিযোগ আসলে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও আগাম পোস্টার ও বিলবোর্ড সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনসহ নির্বাচন সংশ্লিষ্ট যেকোনো অনিয়মের আনুষ্ঠানিক কোনো অভিযোগ আসলে ব্যবস্থা নেয়া। দাখিলের শেষ দিন আজ। আর নির্ধারিত  সময়ের আগে প্রচারে নামলে ব্যবস্থা নেয়া হবে। দুই সিটি করপোরেশনকে আগাম পোস্টার ও বিলবোর্ড সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এদিন বিকেল ৫টা পর্যন্ত দেশের প্রতিটি রিটার্নিং অফিসার এবং জেলা-উপজেলা নির্বাচনী কর্মকর্তার অফিসে মনোনয়নপত্র জমা দেয়া যাবে।

বুধবার- ২৯ নভেম্বর সন্ধ্যা পর্যন্ত সারা দেশে ৩০০ আসনের বিপরীতে প্রায় দেড় হাজার মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে। বিভিন্ন দলের ও স্বতন্ত্র তিন শতাধিক প্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন।

গত ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি (রোববার)। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ-৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর।

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

এবারের নির্বাচনের প্রকাশিত তালিকা অনুসারে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। আর ভোটকেন্দ্র রয়েছে ৪২ হাজার ১০৩টি। সংবিধান অনযায়ী, ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!