AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন যারা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৫৪ এএম, ১২ জানুয়ারি, ২০২৪
প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন যারা

আবারও প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন সালমান ফজলুর রহমানসহ ৫ জন। উপদেষ্টা পরিষদে নতুন যুক্ত হয়েছেন কামাল আব্দুল নাসের চৌধুরী। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(১)-এ প্রদত্ত ক্ষমতাবলে নিম্নলিখিত ব্যক্তিবর্গকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগদান করেছেন। এরা হলেন ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান, কামাল আব্দুল নাসের চৌধুরী এবং অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

 

নব্য নিয়োগ পাওয়া উপদেষ্টারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

পদত্যাগ করলেন ৩ টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী, ৫ উপদেষ্টাপদত্যাগ করলেন ৩ টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী, ৫ উপদেষ্টা
সদ্য বিদায়ী সরকারে মসিউর রহমান অর্থনীতিবিষয়ক উপদেষ্টা, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা, ড. গওহর রিজভী আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক নিরাপত্তা উপদেষ্টা এবং সালমান এফ রহমান বেসরকারি খাত ও শিল্প উপদেষ্টার দায়িত্বে ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার পর গত ১৯ নভেম্বর অনির্বাচিত মন্ত্রী–প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টারা পদত্যাগ করেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!