AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিজিবির দায়িত্বভার গ্রহণ করলেন নতুন ডিজি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:২৮ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
বিজিবির দায়িত্বভার গ্রহণ করলেন নতুন ডিজি

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানের কাছ থেকে বিজিবি মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর সদরদপ্তরে সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ও সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২৭তম বিএমএ কোর্সের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

১৯৯২ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন। দেশ-বিদেশের বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন মেজর সিদ্দিকী। নানা কমান্ড, স্টাফ ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন তিনি।

৫টি আর্টিলারি ইউনিটের দায়িত্ব পালন করেন নবনিযুক্ত বিজিবি প্রধান। একটি আর্টিলারি রেজিমেন্ট এবং দুটি আর্টিলারি ব্রিগেড কমান্ড করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমির ইন্সট্রাক্টর, একটি পদাতিক ডিভিশনের স্টাফ অফিসার গ্রেড-৩, একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর এবং একটি পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরোর পরিচালক হিসেবে কাজ করেন মেজর সিদ্দিকী। জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া (ইউএনএমইই) ও সুদানে (ইউএনএমআইএস) অংশগ্রহণ করে সফলতার সঙ্গে সম্পন্ন করেন। নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্সে (ইউএনডিপিকেও) ফোর্স জেনারেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!