AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঝড়ের কারণে ফ্লাইট বাতিল, বিপাকে মালয়েশিয়াগামী কর্মীরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২২ পিএম, ২৮ মে, ২০২৪
ঝড়ের কারণে ফ্লাইট বাতিল, বিপাকে মালয়েশিয়াগামী কর্মীরা

বৈরী আবহাওয়ায় ২৭ মে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মালয়েশিয়াগামী কর্মীদের একটি বিশেষ ফ্লাইট এবং এয়ার ইন্ডিগোর একটি ফ্লাইট বাতিল হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। যাদের মধ্যে কাজের উদ্দেশ্যে মালয়েশিয়াগামী অনেক কর্মীও আছেন।

জানা গেছে, ফ্লাইট বাতিল হওয়ায় মধ্যরাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে বিক্ষোভও করেছেন তাদের কয়েকজন। তারা বলছেন, আগামী ৩১ মে কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশের শেষ সময়, এই সময়ের মধ্যে দেশটিতে যেতে হলে দ্রুত তাদের ফ্লাইটের ব্যবস্থা করা দরকার।


বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীরা জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার সন্ধ্যায় এয়ার ইন্ডিগোর একটি ফ্লাইটে তাদের মালয়েশিয়া যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লাইট বাতিল হওয়ায় সেটি আর সম্ভব হয়নি। এদিকে সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের থাকা-খাওয়ার কোনও ব্যবস্থা করেনি। বিষয়টি তারা এড়িয়ে যাচ্ছেন বলেও অভিযোগ যাত্রীদের। ফলে বাধ্য হয়ে অনেকেই এয়ার ইন্ডিগোর কাউন্টারের সামনেই রাত থেকে অবস্থান করছেন।

এই যাত্রীদের মালয়েশিয়ায় পাঠাচ্ছে ‘ম্যাস বাংলা ওভারসিস’ নামে একটি রিক্রুটিং এজেন্সি। তাদের ফ্লাইট ছাড়ার কথা ছিল সোমবার সন্ধ্যা ৬টায়। কিন্তু ঘূর্ণিঝড় রিমালের কারণে ফ্লাইট বাতিল হয়। এরপর থেকে তারা বিমানবন্দরের ভেতরেই অবস্থান করছেন।

ম্যাস বাংলা ওভারসিস এমডি জামিল হোসেন বলেন, আমরা তাদের (এয়ারলাইন্স কর্তৃপক্ষ) গতকাল রাত থেকে বলছি, যাতে এই কর্মীরা মালয়েশিয়ায় যেতে পারেন। কারণ আগামী ৩১ মে তাদের দেশটিতে পৌঁছার শেষ সময়। কিন্তু তারা প্রথম দিকে বিষয়টি গুরুত্ব দেয়নি। এখন কথা হয়েছে এয়ারলাইন্সটির একজনের সঙ্গে। তিনি জানিয়েছেন, তারা বড় একটি ফ্লাইটে কাল-পরশু পাঠাবেন।
তবে বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, ইন্ডিগোর ফ্লাইটটি মঙ্গলবার দুপুর ২টার দিকে ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বিমান বাংলাদেশের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে বাতিল হওয়া ফ্লাইটের ১৩৪ যাত্রীকে গতকাল রাতে হোটেলে স্থানান্তর করা হয়। আমরা এখন চেষ্টা করছি বিকাল পৌনে ৪টায় ফ্লাইটটি ছাড়ার। এর আগে দুপুর সাড়ে ১২টায় ফ্লাইটটি ছাড়ার কথা থাকলেও সম্ভব হয়নি। বিমান কর্তৃপক্ষ সর্বাত্মক চেষ্টা করছে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর জন্য। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

একুশে সংবাদ/বা.ট্রি/ এসএডি

Link copied!