AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদ মুসা গ্রুপের এমডি ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৩৩ পিএম, ৬ জুন, ২০২৪
সাদ মুসা গ্রুপের এমডি ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

চেক ডিজঅনার মামলায় সাদ মুসা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মহসিন এবং তার স্ত্রী শামীমা নার্গিস চৌধুরীর ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (৬ জুন) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৭ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রিমিয়ার ব্যাংকের ৭টি মামলার মোট ৪৬৭ কোটি টাকার চেক ডিজঅনার হয়েছে। বৃহস্পতিবারের মামলাটি ছিলো ৫ কোটি ১৬ লাখ টাকার। এর আগে প্রধান বিচারপতির আদালত থেকে তাকে বলা হয়েছিলো, ৬ জুনের মধ্যে ৫ কোটি টাকা দিলে বিদেশ যেতে অনুমতি দেওয়া হবে। তবে আজ তারা টাকা না দিয়ে আরও সময়ের আবেদন করেন।

তিনি আরও বলেন, এর আগে ম্যাজিস্ট্রেট আদালত এবং দায়রা আদালত মো. মহসিনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছিলো। তবে ৬ মাসের জন্য এ নিষেধাজ্ঞা স্থগিত করেন হাইকোর্ট। পরে মামলাটি চেম্বার আদালত হয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে আসে।

আপিল বিভাগের আদেশে বলা হয়, ঢাকা ব্যাংক লিমিটেড খাতুনগঞ্জ শাখা থেকে এমএ রহমান ইন্ডাস্ট্রিজের নামে ৮৩ কোটি ২০ লাখ ৩৬ হাজার ৬৫৫ টাকা ঋণ নেন মোহাম্মদ মহসিন। কিন্তু তা পরিশোধ না করে আত্মসাত করায় খেলাপি হয়ে যান তিনি। এরপর খেলাপি ঋণ আদায়ে অর্থঋণ মামলা হয়। ২০২৩ সালের ২৬ নভেম্বর মামলাটি করা হয়। এ ঋণ দুই বার পুনঃতপশিল করা হয়। সুদও মওকুফ করা হয়। তারপরও মহসিন কোনো ঋণ পরিশোধ করেননি। এ অবস্থায় বিবাদীরা খেলাপি ঋণ পরিশোধ না করে দেশত্যাগের পাঁয়তারা করছেন। তাই আদালত তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন।

সাদ মুসা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহসিনের বিরুদ্ধে ১০টি ঋণ খেলাপির মামলা রয়েছে। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে তার গ্রুপের তিন হাজার কোটি টাকার খেলাপি ঋণ রয়েছে বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

 

একুশে সংবাদ/হ.প্র/জাহা

 

Link copied!