AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে তিস্তা ও ৫৪টি অভিন্ন নদী নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:০৬ পিএম, ২৩ জুন, ২০২৪
ভারতে তিস্তা ও ৫৪টি অভিন্ন নদী নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্যসমাপ্ত ভারত সফর নিয়ে হাছান মাহমুদ জানান, ‘তিস্তা একটি বড় প্রকল্প। দেশটিতে তিস্তা এবং অভিন্ন ৫৪টি নদী নিয়ে আলোচনা হয়েছে। ভারতের কারিগরি দল আসার বিষয়টি ইতিবাচক। তিস্তা নদী নিয়ে চীন বিষয়ক কোনো আলোচনা হয়নি।’

রোববার (২৩ জুন) প্রধানমন্ত্রীর সদ্য ভারত সফর এবং আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের সব অর্জনের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। সামনে আমাদের চ্যালেঞ্জ আছে অনেক। স্বাধীনতাবিরোধী অপশক্তি ঘাপটি মেরে আছে। সাম্প্রদায়িক অপশক্তি মাঝে মাঝেই ফণা তুলে ছোবল মারতে চায়। আর তাদের নেতৃত্ব দিচ্ছে বিএনপি। সাম্প্রদায়িক শক্তিকে বিএনপি লালন-পালন না করলে দেশ আরও এগিয়ে যেত।

এসময় ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা মতিউর রহমানের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ দুঃখ প্রকাশ করেছেন। সেইসঙ্গে দুর্নীতির বিষয়গুলো আওয়ামী লীগ সরকারের আমলে বের হয়ে আসছে বলেও উল্লেখ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পত্রপত্রিকায় যেভাবে খবরটি এসেছে সেটা দুঃখজনক। আমি এনবিআরের চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। তাকে ইতোমধ্যে সরিয়ে দেয়া হয়েছে। আমি বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গেও কথা বলেছি। সোনালি ব্যাংকের পদের বিষয়েও কথা চলছে।

তিনি বলেন, দুর্নীতি করে সম্পদ অর্জন কোনোভাবেই সরকার গ্রহণ করে না। এসব দুর্নীতির বিষয়গুলো এই সরকারের আমলেই বের হয়ে আসছে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!