AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৩ পিএম, ২৩ জুন, ২০২৪
সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনা।

রোববার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা সাড়ে ৩টার দিকে যোগ দেন তিনি।

জনসভায় সভায় শেখ হাসিনা প্রথমে পায়রা উড়িয়ে এরপর বেলুন ও পতাকা উত্তোলন করেন।

ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আসেন সংগঠনটির নেতাকর্মীরা। এরইমধ্যে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

দুপুর ২টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে দেখা যায়, ঢাকার বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে নেতাকর্মীরা বাসে চড়ে ঢাকঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ-উল্লাস করতে করতে মিছিল নিয়ে জড়ো হচ্ছেন।

রাজধানীর যাত্রাবাড়ী থেকে আসা আওয়ামী লীগ নেতা জুনায়েদ আহমেদ বলেন, ‘আজকের দিনটি আমাদের জন্যে উৎসবের মতো। ঈদের পর আরেক ঈদ আজ আমাদের। আওয়ামী লীগের আজ ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে যাত্রাবাড়ী থেকে আমরা কয়েক হাজার নেতাকর্মী এসেছি। সারা দেশ থেকে মানুষ আজ আসবে সোহরাওয়ার্দীতে।’

মোহাম্মদপুর থেকে আসা আনোয়ার হোসেন বলেন, ‘মোহাম্মদপুর থেকেই আমরা প্রায় ৭০০ মানুষ এসেছি। আরও বাস এবং পিকআপে আমাদের দলীয় নেতাকর্মীরা আসছেন এখানে।’

এদিকে রোববার সূর্যোদয়ক্ষণে কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী আওয়ামী লীগ দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেছে। সকাল ৭টায় ধানমন্ডি বত্রিশ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

এ ছাড়াও সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধিদল শ্রদ্ধা নিবেদন করে।


একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা

Link copied!