AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার ভোগান্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪৬ পিএম, ২৩ জুন, ২০২৪
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার ভোগান্তি

ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফিরছেন মানুষ। কেউ পরিবার বাড়িতে রেখে কেউ আবার সঙ্গে নিয়ে। যাত্রা পথের মতো ফিরতি পথেও পোহাতে হচ্ছে ভোগান্তি। শনিবার থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে বেড়েছে যাত্রী ও যানবাহনে চাপ। সড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত যে সাড়ে ১৩ কিলোমিটার গলার কাঁটা হিসেবে দেখা হয়েছিল, সেই অংশটুকুই দুর্ভোগ ডেকে এনেছে যাত্রী ও চালকদের কপালে।

রোববার (২৩ জুন) দুপুরেও তীব্র যানজটের চিত্র দেখা যায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে জোকারচর পর্যন্ত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। ফিটনেসবিহীন যানবাহন বিকল, দুর্ঘটনা, অতিরিক্ত গাড়ির চাপ, চার লেনের কাজ চলমান থাকায় আজ ভোর থেকে এ যানজট দেখা দেয়। প্রচন্ড গরমের মধ্যে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।

এ দিকে যানজটের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলগামী যানবাহন এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত একমুখী চলাচল করছে। এ ছাড়া ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতু পূর্ব পার থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংক রোড দিয়ে চলাচল করছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, ‘অতিরিক্ত যানবাহনের চাপ, দুর্ঘটনা, চার লেনের কাজ চলমান থাকা ও গাড়ি বিকল হওয়ায় ভোর থেকে শুরু হওয়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর দিকে যানবাহনের সারি এখনও রয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, মানুষকে নির্বিঘ্নে গন্তব্যে ফেরাতে নিরলস কাজ করছে পুলিশ।’

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!