AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওবায়দুল কাদেরের সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠক আজ হচ্ছে না


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২৫ পিএম, ৪ জুলাই, ২০২৪
ওবায়দুল কাদেরের সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠক আজ  হচ্ছে না

সর্বজনীন পেনশন স্কিম (প্রত্যয়) বাতিলের দাবিতে কয়েক দিন ধরেই আন্দোলন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এতে করে প্রায় অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়গুলো।

এমন পরিস্থিতিতে সমস্যা সমাধানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল শিক্ষকদের। কিন্তু সেই বৈঠক হচ্ছে না বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে বৈঠক হওয়ার কথা থাকলেও বৈঠক হচ্ছে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব মো. নিজামুল হক ভূঁইয়া।

ড. নিজামুল হক ভুঁইয়া কালবেলাকে জানান, বৈঠকটি আপাতত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে বৈঠক কবে হবে তা জানানো হবে।

আন্দোলনের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে টানা চতুর্থ দিনের মতো ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ আছে।

মঙ্গলবার (২ জুলাই) পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলনের মধ্যে সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’-এর কিছু বিষয় স্পষ্ট করে অর্থ মন্ত্রণালয়ের দেওয়া ব্যাখ্যা প্রত্যাখ্যান করে শিক্ষকরা বলেছেন, তাদের চলমান এ আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া জানান আমরা স্বতন্ত্র বেতন স্কেল চাচ্ছি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!