AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘জনগণের ভাগ্য পরিবর্তনে জনপ্রতিনিধিদেরই কাজ করতে হবে’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:১৫ পিএম, ৬ জুলাই, ২০২৪
‘জনগণের ভাগ্য পরিবর্তনে জনপ্রতিনিধিদেরই কাজ করতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনপ্রতিনিধিদেরই জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করতে হবে।জনপ্রতিনিধিদের মাধ্যমে জনগণের ভাগ্য উন্ময়নের বিষয়টি আজ সারাবিশ্বে স্বীকৃত। কারণ জনপ্রতিনিধিরা সকল বিষয়ে জনগণকে সম্পৃক্ত করে স্বিদ্ধান্ত গ্রহণ করেন৷ এসব সিদ্ধান্তের মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আয়বর্ধন এবং যৌক্তিক ব্যয় নিবারণ করা হয়। যা প্রতিষ্ঠানের উন্নয়নের গতিকে ত্ত্বরান্বিত করে৷

শুক্রবার (৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা সার্কিট হাউজে জেলা পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি একথা বলেন।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে জেলা পরিষদ চট্টগ্রামকে সক্ষমতা বাড়াতে হবে৷ আর্থিকভাবে সক্ষম হলে জেলা পরিষদের সদস্যদের বেতন বৃদ্ধি নিয়ে যে দাবি জানানো হয়েছে তা পূরণ করা সম্ভব।

জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, আমি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর প্রায়ই ৩ হাজার কোটি টাকারও বেশি উন্নয়নমূলক কাজ করেছি৷ আরও কিছু উদ্যোগ গ্রহণ করেছি। জেলা পরিষদের আওতাধীন অনেক জমি বেদখল পড়ে আছে। এসব জমি উদ্ধারের বিষয়ে এবং জেলা পরিষদের সক্ষমতা বৃদ্ধি করতে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগেরও দাবী জানান।

এ প্রসঙ্গে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জেলা পরিষদ প্রাচীনতম প্রতিষ্ঠান হলেও দীর্ঘদিন পরিচর্যার অভাবে এটি থমকে ছিলো৷ কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে স্থানীয় সরকারের এই প্রতিষ্ঠানটিকে গতিশীল করেন৷ জেলা পরিষদের আইন ও বিধি বিধান পর্যালোচনা সাপেক্ষে ম্যাজিস্ট্রেট নিয়োগের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে৷

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান, জেলা পরিষদ চট্টগ্রামের প্রধান নির্বাহী শাব্বির ইকবাল, উপজেলা পরিষদ রাউজানের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!