AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকার স্টার্টআপে বরাদ্দ দিয়ে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে: পলক


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:৫৩ পিএম, ১৪ জুলাই, ২০২৪
সরকার স্টার্টআপে বরাদ্দ দিয়ে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে: পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গত ১০ বছরে স্টার্টআপের হাত ধরে দেশে এক বিলিয়ন ডলারের কাছাকাছি বিদেশি বিনিয়োগ এসেছে।

রোববার (১৪ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) অডিটোরিয়ামে ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট-২০২৪’-এর প্রস্তুতি সম্পর্কে আলাপকালে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, স্মার্ট সিটিজেন, স্মার্ট এমপ্লয়মেন্ট করা সরকার কিংবা বেসরকারি খাতের পক্ষে একা সম্ভব না, এর জন্য দরকার উদ্ভাবন ও স্টার্টআপ। বর্তমানে দেশে ২ হাজার ৫০০ স্টার্টআপ আছে, যেখানে ১৫ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে; ফলে সফলভাবে এগোচ্ছে এ খাত। গত ১০ বছরে স্টার্টআপের হাত ধরে দেশে এক বিলিয়ন ডলারের মতো বিদেশি বিনিয়োগ এসেছে।

বাংলাদেশের ব্যাকিং সেক্টর স্টার্টআপে বিনিয়োগ করতে ভয় পায় জানিয়ে পলক বলেন, যখন স্টার্টআপ কোম্পানিগুলো বিনিয়োগ পায়নি, তখন সরকার নিজে স্টার্টআপে বরাদ্দ দিয়ে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। বাজেটে স্টার্টআপের জন্য বরাদ্দ সারা বিশ্বে বাংলাদেশ দৃষ্টান্ত স্থাপন করেছে। তরুণ উদ্যোক্তাদের এগিয়ে নিতে সরকারও স্টার্টআপে বিনিয়োগ করতে পারে।


একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা
 

Link copied!