AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘আন্দোলন নিয়ে আমেরিকার ব্রিফিং অসত্য’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:১৩ পিএম, ১৬ জুলাই, ২০২৪
‘আন্দোলন নিয়ে আমেরিকার ব্রিফিং অসত্য’

কোটা সংস্কার আন্দোলন নিয়ে সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিং অসত্য উপস্থাপন বলে এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, এ অসত্য উপস্থাপন নিয়ে ক্ষুব্ধ ঢাকা।

মঙ্গলবার (১৬ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি এ তথ্য জানা যায়।  

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আন্দোলনে দুজন মারা যাওয়ার যে কথা আমেরিকা বলছে, তা অসত্য। গুজবের ওপর ভিত্তি করে তাদের এমন বক্তব্যে ক্ষুব্ধ বাংলাদেশ।

এর আগে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের ঘটনায় নিন্দা জানিয়েছে আমেরিকা। স্থানীয় সময় সোমবার দেশটির পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এমনটি বলেছেন মুখপাত্র ম্যাথিউ মিলার।

সংবাদ সম্মেলনে মিলারের কাছে জানতে চাওয়া হয়, ‘সরকারি চাকরিতে কোটা বাতিল চেয়ে মেধাভিত্তিক নিয়োগের জন্য গত কয়েক দিন ধরে বাংলাদেশে আন্দোলন করছে হাজার হাজার শিক্ষার্থী। প্রধানমন্ত্রীর হুমকির পরপরই তাঁদের ওপর হামলা চালিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ। এতে আহত হয়েছেন পাঁচ শতাধিক শিক্ষার্থী। যারা জরুরি বিভাগে চিকিৎসা নিতে গেছে তাদের ওপরও হামলা চালানো হয়েছে। সুতরাং বাংলাদেশে চলমান এ আন্দোলন নিয়ে আপনি কী বলবেন?’

এর জবাবে মিলার বলেন, ‘আমরা ঢাকার ব্যাপক ছাত্র আন্দোলন সম্পর্কে অবগত এবং এ সম্পর্কিত বিভিন্ন প্রতিবেদনের দিকে নজর রাখছি। মতপ্রকাশের স্বাধীনতা এবং শান্তিপূর্ণ সমাবেশ যে কোনো সমৃদ্ধ গণতন্ত্রের অপরিহার্য অংশ। আমরা যে কোনো শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতার নিন্দা জানাই। এ সহিংসতায় যারা ভুক্তভোগী তাদের জন্য সমবেদনা প্রকাশ করছি।’

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!