AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী

কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:০৯ পিএম, ২৮ জুলাই, ২০২৪
কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট

আসছে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন থেকে জো বাইডেন নিজেকে প্রত্যাহার করে নেবেন বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন যুক্তরাষ্ট্রের এক নারী জ্যোতিষী। এমনকি কত তারিখে তিনি নিজেকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে প্রত্যাহার করে নেবেন সেটিও বলে দিয়েছিলেন। তার এমন ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে সঠিক প্রমাণিত হয়েছে। এখন সেই জ্যোতিষী যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট কে হতে যাচ্ছেন, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন।

ইন্টারনেটে সবচেয়ে কুখ্যাত জ্যোতিষী হিসাবে পরিচিতি পাওয়া অ্যামি ট্রিপ বলেছেন, তার হিসেব অনুযায়ী পরবর্তী প্রেসিডেন্ট হতে পারেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

অ্যামি ট্রিপ দাবি করেছেন, ট্রাম্প তার সর্বোচ্চ পেশাগত সাফল্য উপভোগ করছেন। ট্রিপ যুক্তি দিয়ে বলেছেন, সামনে এমন কিছু ঘটবে; যা ট্রাম্পকে আরও উন্মত্ত করে তুলতে পারে। তিনি ইতোমধ্যে চলতি মাসেই একবার হত্যাচেষ্টার লক্ষ্যবস্তু হয়েছিলেন।

৮১ বছর বয়সী জো বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনের উচ্চাকাঙ্ক্ষা ত্যাগ করছেন বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন ৪০ বছর বয়সী ওই জ্যোতিষী। নির্বাচন থেকে তার সরে দাঁড়ানোর তারিখও জানিয়েছিলেন তিনি। তার ভবিষ্যদ্বাণীর সাথে বাইডেনের সরে দাঁড়ানোর ঘটনা হুবহু মিলে যাওয়ায় যুক্তরাষ্ট্রে ভাইরাল হয়ে যান অ্যামি ট্রিপ।

গত ১১ জুলাই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ট্রিপ লিখেছিলেন, জো বাইডেন পদত্যাগ করবেন। তিনি যেদিন পদত্যাগ করবেন, সেদিন মকর রাশির পূর্ণিমা ২৯ ডিগ্রি মকর রাশিতে থাকবে। মকর রাশি সরকার এবং বার্ধক্য নিয়ন্ত্রণ করে। ২৯ ডিগ্রি হচ্ছে এর সমাপ্তি।

তার এই পোস্টে অপর এক ব্যবহারকারী জো বাইডেনের পদত্যাগের নির্দিষ্ট তারিখ সম্পর্কে জানতে চাইলে অ্যামি ট্রিপ বলেন, ‌‘‘২১ জুলাই।’’ পরে তার এই ভবিষ্যদ্বাণী হুবহু মিলে যায়।

বাইডেনের পদত্যাগে কমালা হ্যারিস ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট পদে নির্বাচন করবেন বলেও ভবিষ্যদ্বাণী করেছিলেন ট্রিপ। কারণ হিসেবে তিনি বলেছিলেন, বাইডেনের অনেক বয়স হয়েছে। ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস প্রেসিডেন্ট পদে মনোনয়ন জিতবেন।

তবে অদূর ভবিষ্যতে আরও নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন বলেও ভবিষ্যদ্বাণী করেছিলেন ওই জ্যোতিষী। তিনি বলেন, প্লুটো তার সূর্যের ওপর অবস্থান করছে। এতে দেখা যায়, জো বাইডেনের যেকোনও ধরনের স্বাস্থ্য সংকট দেখা দিতে পারে বা তার স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে। তার এমন ভবিষ্যদ্বাণীর পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তৃতীয় বারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হন।

ট্রিপ বলেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে আগস্ট মাসে আরও কঠিন পরিস্থিতি তৈরি ও সামনে আরও রাজনৈতিক অস্থিরতা দেখা দিতে পারে। আগামী ১৯ আগস্ট ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশন শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে, সাম্প্রতিক বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে, আগামী ৫ নভেম্বরের নির্বাচনে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের সাথে রিপাবলিকান দলীয় ডোনাল্ড ট্রাম্পের জনসমর্থনের ব্যবধান আরও কমেছে। এমনকি নিজ দলে ও অ-শ্বেতাঙ্গ ভোটারদের মাঝে হ্যারিসের সমর্থন উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!