AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ ঢাকা-সিলেট রুটে ট্রেন চলবে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৪৯ এএম, ২৪ আগস্ট, ২০২৪
আজ ঢাকা-সিলেট রুটে ট্রেন চলবে

ঢাকা-সিলেট রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে আজ শনিবার। বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে প্রথম ট্রেন শনিবার বেলা ১১টা ১৫ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন।

তিনি জানান, ‘২৪ আগস্ট থেকে ঢাকা সিলেট রুটে পুনরায় ট্রেন পরিচালনা শুরু হবে। এ দিন জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭), কালনী এক্সপ্রেস (৭৭৩), উপবন এক্সপ্রেস (৭৩৯/৭৪০) এবং ১০ নং সুরমা মেইল পরিচালনা করা হবে।’

গত ২১ আগস্ট অতিরিক্ত বৃষ্টিপাত ও খোয়াই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় শায়েস্তাগঞ্জ-লস্করপুর সেকশনের ২৬০/৯ থেকে ২৬১/১ কিলোমিটার পর্যন্ত ৯৮ নম্বর রেল সেতুর গার্ডার সমান পানি হওয়ায় ট্রেন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিধায় ট্রেন চলাচল বন্ধ রাখার জন্য এসএসএই (ওয়ে) (শায়েস্তাগঞ্জ) অনুরোধ জানান।

পরে রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্টের কার্যালয় থেকে ওই রুটসহ কয়েকটি রুটে ট্রেন চলাচল বাতিল করে। সিলেট রুটের বাতিল হওয়া ট্রেনগুলো ছিল— ঢাকা-সিলেট-ঢাকা রুটের জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭/৭১৮), উপবন এক্সপ্রেস (৭৪০/৭৩৯), ঢাকা-সিলেট রুটের কালনী এক্সপ্রেস (৭৭৩) এবং ঢাকা-সিলেট-ঢাকা রুটের সুরমা মেইল (৯/১০)।

 

একুশে সংবা+দদ/এনএস

Link copied!