AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৪ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২৪
বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাত

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেনের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেতো রেংগলি সৌজন্য সাক্ষাত করেছেন। সোমবার (৯সেপ্টেম্বর) সচিবালয়ে উপদেষ্টার কার্যালয়ে এই সাক্ষাত করেছেন।

সাক্ষাতের শুরুতে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানিয়ে উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বলেন অন্তর্বর্তীকালীন সরকার সুইজারল্যান্ড সরকারের সাথে সৌহার্দ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে কাজ করতে চায়। উপদেষ্টা দেশের বস্ত্র ও পাটখাত এবং নৌপরিবহন খাতে সুইজারল্যান্ডের সহযোগিতা চান। তিনি দেশের বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকলগুলোতে বিনিয়োগে সুইজারল্যান্ডকে এগিয়ে আসতে আহ্বান জানান। এসকল মিলে পাট ও বস্ত্রসহ মেশিনারিজখাতে বিনিয়োগ লাভজনক। নৌপরিবহণ মন্ত্রণালয়ের অধীনে দেশের বন্দরগুলোর কার্যক্রমে আধুনিক ব্যবস্থাপনা ও দেশের জন্য কন্টেইনার হ্যান্ডলিং আধুনিকায়নে সুইজারল্যান্ডের সহযোগিতা কামনা করেন। উপদেষ্টা বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও নৌপরিবহণ মন্ত্রণালয়ে বিদেশী বিনিয়োগের সম্ভাব্য খাতসমূহে বিনিয়োগের বিষয়ে আরও যোগাযোগের জন্য সচিবকে নির্দেশনা দেন।

রাষ্ট্রদূত রেতো রেংগলি বাংলাদেশের সম্ভাবনাময় যুব সমাজের প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ শিক্ষার হার, জিডিপিসহ বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে। একটি উজ্জ্বল সম্ভাবনায় তরুণ সমাজ আছে। সুইজারল্যান্ড এ দুই দেশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ , বিশ্বস্ত ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে এবং এদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদারী হয়ে কাজ করবে মর্মে তিনি জানান।

সাক্ষাৎকালে সুইজারল্যান্ড এম্বাসির কাউন্সিলর আলবার্তো জিওভানিত্তি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফ, নৌপরিবহণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক প্রমুখ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!