AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজনৈতিক-সামাজিক পক্ষ মিলেই সংস্কার কার্যক্রম শুরু হবে: তথ্য উপদেষ্টা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫০ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
রাজনৈতিক-সামাজিক পক্ষ মিলেই সংস্কার কার্যক্রম শুরু হবে: তথ্য উপদেষ্টা

রাষ্ট্রীয় সংস্কার কার্যক্রম নিয়ে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, সকল রাজনৈতিক ও সামাজিক পক্ষ মিলেই আমরা রূপরেখা অনুযায়ী সংস্কার কার্যক্রম শুরু করবো।  শিক্ষা ও গণমাধ্যমসহ আরও কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে ৬টি সংস্কার কমিটি গঠন করা হয়েছে। কমিটির সঙ্গে বৈঠকও হয়েছে। অক্টোবর মাস থেকেই সংস্কার কমিটির কার্যক্রম শুরু হবে।

শুক্রবার দুপুর ১২টায় লক্ষ্মীপুর ভাঙ্গা খা উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় ছাত্র-জনতার ওপর হামলা ও গুলি করার ঘটনার মামলা এবং জড়িতদের গ্রেপ্তার বিষয়ে এ উপদেষ্টা বলেন, ‘ফ্যাসিস্টদের বিচার বাংলার মাটিতেই হবে, সে যেই হোক না কেন। আইনশৃঙ্খলা পরিবেশ ধীরে ধীরে ফিরে আসছে এবং সেনাবাহিনীকেও ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে। যাতে এ কার্যক্রমগুলো দ্রুত হয়। সারাদেশে যে মামলাগুলো রয়েছে, এরমধ্যে অনেকগুলোই গ্রহণযোগ্য নয়। সে ক্ষেত্রে আমাদের আহবান রয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই যেন মামলাগুলো করা হয়। সেই মামলার ভিত্তিতেই যেন পুলিশসহ প্রশাসন দ্রুত ব্যবস্থা নেন ও জড়িতদের গ্রেপ্তার করা হয়।’

উপদেষ্টা আরও বলেন, দেশে অভ্যুত্থানের পর বড় দুর্যোগ এসেছে। আমরা দেখেছি, এ দুর্যোগে দেশের জনগণ সর্বোচ্চ সহযোগিতা করেছে। ছাত্ররাসহ একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণ ও প্রশাসনের সঙ্গে কাজ করেছে। এ ধারা অব্যাহত থাকবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার। খুব শিগগির তা বাস্তবায়ন করা হবে। পরে উপদেষ্টা নাহিদ ইসলামকে স্থানীয় সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে বন্যার সার্বিক পরিস্থিতি নিয়ে অবহিত করা হয়। এসময় ছাত্র সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় করেন এ উপদেষ্টা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!