AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউইয়র্কে হচ্ছে না ইউনূস-মোদি বৈঠক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৪ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
নিউইয়র্কে হচ্ছে না ইউনূস-মোদি বৈঠক

পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হবে না বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।


পররাষ্ট্র উপদেষ্টা জানিয়েছেন, মূলত এই দুই নেতা একই সময়ে নিউইয়র্কে উপস্থিত না থাকার কারণে তাদের সাক্ষাৎ হবে না। তিনি বলেন, নেদারল্যান্ডস, পাকিস্তান, নেপাল, ইউরোপীয় কমিশনপ্রধান, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধান উপদেষ্টা। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনার সম্ভাবনা নেই।

তৌহিদ হোসেন বলেন, ভারতের সঙ্গে টানাপোড়েন চলছে, তা অস্বীকার করা যাবে না। সে টানাপোড়েন কাটিয়ে ওঠার জন্য আলোচনা হবে। এ বিষয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে সাক্ষাৎ করবো।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে সোমবার (২৩ সেপ্টেম্বর) বাণিজ্যিক ফ্লাইটে নিউইয়র্ক যাবেন বলেও জানান পররাষ্ট্র উপদেষ্টা।

তিনি বলেন, ‘জাতিসংঘ অধিবেশনে যোগদান করতে প্রধান উপদেষ্টা চার্টার্ড ফ্লাইটে নিউইয়র্ক যাবেন না। বাণিজ্যিক ফ্লাইটে যাবেন।’ রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায় যেন তাদের ভূমিকা শক্তভাবে পালন করে- বাংলাদেশ জাতিসংঘ অধিবেশনে সে আহ্বান জানাবে বলে জানান পররাষ্ট্র উপদেষ্টা। সংস্কার ও মানবাধিকার ইস্যুতে বাংলাদেশের অঙ্গীকার ঘোষণা করা হবে বলেও জানান উপদেষ্টা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!