AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আশুলিয়ায় আজও বন্ধ ৫৫ কারখানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৩৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
আশুলিয়ায় আজও  বন্ধ ৫৫ কারখানা

বকেয়া বেতন ও বিভিন্ন দাবিতে ফের অশান্ত হয়ে উঠেছে আশুলিয়া শিল্পাঞ্চল। সোমবার (২৩ সেপ্টেম্বর) বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন একটি তৈরি পোশাক কারাখানার শ্রমিকরা। বিক্ষোভ হয়েছে গাজীপুরেও।

এদিকে নতুন করে শ্রমিক অসন্তোষ দেখা দেয়ায় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আশুলিয়ায় অন্তত ৫৫টি পোশাক কারখানার উৎপাদন বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। যার মধ্যে ৪৬টি কারখানা নিরাপত্তার স্বার্থে এবং ৯টিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শ্রম আইনের ১৩ এর ১ ধারা অনুযায়ী কারখানাগুলো বন্ধ রাখা হয়েছে। ফলে আজ সব মিলিয়ে ৫৫টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, এই ৫৫টি বাদে শিল্পাঞ্চলের বাকি সব কারখানায় শ্রমিকরা মঙ্গলবার সকাল ৮টা থেকে কর্মস্থলে যোগ দিয়ে কাজ করছেন। আজ এখন পর্যন্ত শিল্পাঞ্চলের কোথাও কোনো সংঘর্ষ, সড়ক অবরোধের খবর পাওয়া যায়নি।

নিরাপত্তায় আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের নরসিংহপুর এলাকায় বিভিন্ন কারখানার সামনে সেনাবাহিনী, এপিবিএন ও পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। সড়কে টহল দিচ্ছে সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!