AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনি রোডম্যাপ নিয়ে যা জানালেন সালাহউদ্দিন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৪ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
নির্বাচনি রোডম্যাপ নিয়ে যা জানালেন সালাহউদ্দিন

বিএনপি স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্র সংস্কারের সঙ্গে সঙ্গে একটি নির্বাচনি রোডম্যাপের প্রয়োজন রয়েছে। তাহলেই দেশের জনগণ গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে এবং তারা বুঝতে পারবে, দেশে চলমান সংস্কার কার্যক্রম একটি গণতান্ত্রিক পন্থায় যাচ্ছে।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ছাত্র-আন্দোলনে নিহতদের কথা স্মরণ করেন। এর আগে গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে দুর্বৃত্তরা জেলা বিএনপির কার্যালয়টি ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দিয়েছিল।

গুম হওয়ার পর ভারতে নির্বাসিত থাকা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ছাত্র-জনতার নজিরবিহীন রক্তস্নাত বিপ্লবের মাধ্যমে পাওয়া বিজয়কে অর্থবহ করতে হবে। দেশকে প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে উপহার দিতে হবে। অভ্যন্তরীণ ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকতে হবে।

দেশে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দল-মত নির্বিশেষে গণতন্ত্রের সুফল দেশের মানুষকে ভোগ করতে হবে।’
সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, ‘বাংলাদেশ যে একটি আইনের শাসনের রাষ্ট্র তা বিশ্ববাসীকে দেখাতে হবে। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে যেন সবাই মেরুদন্ড সোজা করে দাঁড়াতে পারে, তার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’ তিনি বলেন, যারা আয়নাঘর বানিয়ে গুম, খুন নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।

এসময় উপস্থিত ছিলেন, তার স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবীবিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!