AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫৩ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল

বান্দরবান থেকে আটক হওয়া জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ সদস্যসহ ২০ জন। ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি তাদের আটক করা হয়। সূত্র-বাসস। 

জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জঙ্গিকে দেওয়া জামিনের আদেশ বাতিল করেছেন বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আদালত ৩২ জনের জামিন মঞ্জুর পরবর্তীতে জামিননামা পর্যালোচনায় দেখা যায়, প্রত্যেক আসামির জামিনদার একই ব্যক্তি। তিনি হলেন বান্দরবান সদরের বাসিন্দা মো. খলিলের ছেলে ইমান হোসেন।

জামিননামা বাতিলের আদেশে বলা হয়, আসামিরা বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোনো জামিনদার নেই। এ ছাড়া কোনো আসামির বাড়িও বান্দরবান জেলায় নয় এবং জামিনদার একই ব্যক্তি। জামিনের শর্ত অনুযায়ী আসামিদের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা বাতিলের আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন।

প্রসঙ্গত, সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় প্রশিক্ষণ নেওয়া ও জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে গত বছর বান্দরবানের বিভিন্ন জায়গা থেকে এদের আটক করেছিল র‍্যাব ও গোয়েন্দা পুলিশ। চারটি মামলায় এদের মধ্যে বান্দরবানের থানচি থেকে ২১ জন, রুমা থেকে চারজন, নাইক্ষ্যংছড়ি থেকে দুইজন ও বান্দরবান সদর থেকে পাঁচজনকে আটক করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!