AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গণমাধ্যম নিয়ন্ত্রণ নয়, গাইডলাইন তৈরি করতে চায় সরকার: তথ্য উপদেষ্টা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
গণমাধ্যম নিয়ন্ত্রণ নয়, গাইডলাইন তৈরি করতে চায় সরকার: তথ্য উপদেষ্টা

পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য যেসব নিবর্তনমূলক আইন আছে, সবগুলো সমস্যাকে একটা জায়গায় এনে সমাধান করার জন্য সংস্কার কমিশন গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। সরকার আইনগুলোকে নিয়ন্ত্রণের জন্য নয় বরং গাইডলাইন আকারে দেখতে চায় বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় ‍‍`দ্য বাংলাদেশি কমিউনিকেশন স্কলারস ইন নর্থ আমেরিকা‍‍` আয়োজিত নতুন বাংলাদেশের গণমাধ্যম ও যোগাযোগ নীতি সংস্কার বিষয়ক ভার্চুয়াল সেমিনারে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা নাহিদ বলেন, গণমাধ্যম কমিশনের কথা আমরা আলোচনা করছি। অনেকে এই কমিশনের পক্ষে মত দিচ্ছেন আবার অনেকে বিপক্ষে মত দিচ্ছেন যে মুক্ত গণমাধ্যমের বিরুদ্ধে যে সমস্যাগুলো আছে, যে বাধাগুলো আছে সেটার জন্য কমিশন দরকার আছে কি না। অনেকে ভাবছেন, কমিশন আরও বেশি নিয়ন্ত্রণ আনবে কি না। আরও বেশি বাধার কারণ হবে কি না। অনেকের ভেতর সেই ভয় বা আতঙ্ক আছে। আবার অনেকে বলছেন গণমাধ্যম সংস্কার কমিশন হওয়া দরকার।

সার্বিকভাবে গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে মানদণ্ড ধরে অন্তর্বর্তীকালীন সরকার গণমাধ্যম কমিশন গঠন করতে চায় বলে তিনি বলেন, আইনগুলোকে নিয়ন্ত্রণের জন্য নয় বরং গাইডলাইন আকারে দেখতে চায় সরকার।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!