AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৫২ ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিলেন শ্রমিকরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:১৪ পিএম, ২ অক্টোবর, ২০২৪
৫২ ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিলেন শ্রমিকরা

আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে বিভিন্ন দাবিতে করা অবরোধ প্রত্যাহার করেছেন শ্রমিকরা বার্ডস গ্রুপের শ্রমিকরা। বুধবার (২ অক্টোবর) দুপুর ১টার দিকে ৫২ ঘণ্টা পর মহাসড়ক থেকে সরে যান তারা।

গত সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ও ডিওএইচএস পয়েন্টে সড়ক অবরোধ করেন ডংলিয়ন ও বার্ডস গ্রুপের কয়েক শতাধিক পোশাক শ্রমিক।

এসময় শ্রমিকরা বলেন, গত ২৭ আগস্ট বার্ডস গ্রুপের আর এন আর ফ্যাশন, বার্ডস গামের্ন্টেস লিমিটেড, বার্ডস ফেডরেক্স লিমিটেড কারখানায় কর্তৃপক্ষ এক নোটিশের মাধ্যমে বন্ধ ঘোষণা করে। এ সময় শ্রমিকদের বেতন সেপ্টেম্বর মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধ ও সার্ভিস বেনিফিটসহ ক্ষতিপূরণ ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেওয়ার আশ্বাস দেন কর্তৃপক্ষ। তবে বেতন পরিশোধ করলেও অন্যান্য বেনিফিট ও ক্ষতিপূরণ পরিশোধ না করায় শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

আশুলিয়া থানা পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) কামাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, ১টার দিকে মালিকপক্ষ সব বকেয়া দেওয়ার আশ্বাস দেন। এরপরেই শ্রমিকরা সড়ক থেকে সরে যান। বর্তমানে সড়কে গাড়ির কিছুটা ধীর গতি রয়েছে। কিছু সময়ের মধ্যেই স্বাভাবিক চিত্রে ফিরে আসবে আশুলিয়া মহাসড়ক বলে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!