AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থান বিষয়ে যা বললেন র‌্যাব মুখপাত্র


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫১ পিএম, ২ অক্টোবর, ২০২৪
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থান বিষয়ে যা বললেন র‌্যাব মুখপাত্র

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার দেখা মিলেছে কলকাতার ইকোপার্কে। সম্প্রতি বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোরের ক্যামেরায় ধরা পড়েন তারা।

বুধবার (২ অক্টোবর) কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক (মুখপাত্র) লে. কর্নেল মো. মুনীম ফেরদৌসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থানের বিষয়ে আমি কিছু জানি না। আপনারা টিভিতে দেখে যা জানেন, আমিও সেভাবেই জানি।

তিনি বলেন, আমাদের কাছে এ রকম কোনো তথ্য নেই। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বৈধভাবে গেছে নাকি অবৈধভাবে গেছে সে সম্পর্কে র‌্যাবের কাছে কোনো তথ্য নেই। এখানে র‌্যাবের কোনো ধরনের উদাসীনতা বা গাফিলতির বিষয় নেই। আমাদের যে দায়িত্ব ও কর্মপরিধি সে অনুযায়ী সর্বোচ্চ কাজ করে যাচ্ছি।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা, গুলিবর্ষণের ঘটনায় ১১৭০ জনকে র‌্যাব গ্রেফতার করেছে বলে জানান তিনি। পূজার নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, প্রত্যেকটি পূজামণ্ডপে নজরদারি রাখা হয়েছে। সামনে টহলরত টিম আরও জোরদার করা হবে।

গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় কলকাতার ইকোপার্কে আড্ডা দিতে দেখা যায় আওয়ামী লীগ সরকারের সবচেয়ে প্রভাবশালী মন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে। তার মুখে ছিল সাদা দাড়ি। কামালের সঙ্গে ছিলেন সাবেক এমপি অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজি সেলিমের এক ছেলেসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা।

সাধারণত ইকোপার্কে রাতে কলকাতার স্থানীয়রা আড্ডা দেয়ার সুযোগ পান। নিরাপদ ভেবেই সেখানে আড্ডায় বসেন আওয়ামী লীগ নেতারা। তবে এ আড্ডা বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছু বাংলাদেশি সেখানে উপস্থিত হওয়ায় সটকে পড়েন তারা।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। এরপর গ্রেফতার হন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা। তবে অধিকাংশই গা ঢাকা দিয়েছেন। অনেকেই দেশের বাইরে পালিয়ে গেছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!