AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে এসিল্যান্ড বদরুদ্দোজা ভারপ্রাপ্ত ইউএনও’র দায়িত্বে


Ekushey Sangbad
ফাহাদ হোসেন, মোরেলগঞ্জ, বাগেরহাট
০২:১৪ পিএম, ৩ অক্টোবর, ২০২৪
মোরেলগঞ্জে এসিল্যান্ড বদরুদ্দোজা  ভারপ্রাপ্ত ইউএনও’র দায়িত্বে

বাগেরহাট জেলার বৃহত্তর মোরেলগঞ্জ উপজেলার  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদটি শূন্য থাকায় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বদরুদ্দোজা একাই সামাল দিচ্ছেন সকল দাপ্তরিক কার্যক্রম। 

দেশের দক্ষিনাঞ্চলের  বৃহত্তর এই উপজেলা ১৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। (ইউএনও) না থাকায় সরকারের বিধিমালা  অনুযায়ী সহকারী কমিশনার (ভুমি) বদরুদ্দোজা ভারপ্রাপ্ত ইউএনও হিসেবে  উপজেলা পরিষদের প্রধান, পৌরসভার প্রশাসক, ইউনিয়ন পরিষদ সহ সকল দাপ্তরিক কাজকর্ম দক্ষতার সাথে একাই দেখভাল করছেন। 

তিনি ৩৮ তম বিসিএস মাঠ প্রশাসনের একজন কর্মকর্তা। ভারপ্রাপ্ত (ইউএনও) বদরুদ্দোজা চলতি বছরের ২১ এপ্রিল তিনি মোরেলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হিসেবে যোগদান করেন। ইউএনও না থাকায় উপজেলার  গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনা করছেন তিনি । বদলি জনিত কারণে গত ২৮ সেপ্টেম্বর অনত্র বদলি হয়ে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান। তাঁর বিদায়ের পর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এখনো  এই উপজেলায় কাউকে পদায়ন করা হয় নি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্ব পালন করছেন বদরুদ্দোজা।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা পর্যায়ে প্রায় ৩০টির ও বেশী সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে জড়িত আছেন। এ ছাড়াও বর্তমান সময়ে  তিনি  উপজেলার  শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সভাপতির দায়িত্বও পালন করছেন ।

ইউএনও না থাকায় এসব কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করছেন ভারপ্রাপ্ত (ইউএনও) বদরুদ্দোজা। 

মোরেলগঞ্জ উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা বলেন, একজনের পক্ষে এতগুলো দায়িত্ব পালন করা আসলেই কঠিন। তারপরও আমি সকলের সহযোগিতায় কাজ চালিয়ে যাচ্ছি। তবে এতো বড় উপজেলায়  ইউএনও পদায়ন করা হলে ভালো হতো।

এ বিষয়ে খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ বলেন,আমি জানি মোরেলগঞ্জ অনেক বড় একটি উপজেলা,জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে খুলনা বিভাগে ইউএনও পদায়ন হলে আমরা খুব শীগ্রই মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিবো,আপাতত এসিল্যান্ড তার অভিজ্ঞতাতা দিয়ে কার্যক্রম পরিচালনা করুক।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!