AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রবারণা পূর্ণিমায় নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস সেনাপ্রধানের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩৩ পিএম, ১০ অক্টোবর, ২০২৪
প্রবারণা পূর্ণিমায় নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস সেনাপ্রধানের

সেনাবাহিনী প্রধান জেনারেল ওকার-উজ-জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের প্রতিনিধি দল। এ সময় প্রবারণা পূর্ণিমা উদযাপনে নিরাপত্তার আশ্বাস দেন সেনাপ্রধান। বৃহস্পতিবার সেনাসদরে এই বৈঠক হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, প্রবারণা উৎসব চলাকালে শান্তিশৃঙ্খলা ও সম্প্রীতির পরিবেশ বজায় রাখার স্বার্থে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের প্রতিনিধি দল সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে। উৎসবে অংশগ্রহণের জন্য ওকার-উজ-জামানকে আমন্ত্রণ জানায় প্রতিনিধি দল।

সেনাপ্রধান সমতলের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে প্রবারণা উৎসব এবং কঠিন চীবরদান উদযাপন উপলক্ষে আর্থিক ও নিরাপত্তা সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া ব্যক্তিগতভাবে তিনি পার্বত্য চট্টগ্রামে উৎসব পালনের জন্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সব কার্যক্রম গ্রহণের আশ্বাস দেন।

আগামী ১৬ অক্টোবর বৌদ্ধ ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব প্রবারণা অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশসহ বিশ্বের সব বৌদ্ধ ধর্মাবলম্বী ব্যক্তিরা উৎসবটি ধর্মীয় মর্যাদায় ও ভাবগম্ভীর্যে উদযাপন করে থাকেন। এ উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৌদ্ধ পল্লী, জনপদ ও বিহারগুলোতে সপ্তাহব্যাপী বিবিধ কর্মসূচি আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতকল্পে নিবিড়ভাবে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। বর্তমানে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশব্যাপী জেলায় জেলায় সেনাবাহিনী মোতায়েন থেকে মণ্ডপগুলোতে নিরাপত্তা নিশ্চিতকল্পে সদা তৎপর রয়েছে। জাতি ধর্ম নির্বিশেষে প্রত্যেক বাংলাদেশি তার নিজ নিজ ধর্মীয় উৎসব অত্যন্ত উৎসবমুখর পরিবেশে উদযাপন করবেন-এই প্রত্যাশা বাংলাদেশ সেনাবাহিনীর।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!