AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফায়ার সার্ভিসকে বন্যাকালীন উদ্ধার সরঞ্জাম প্রদান যুক্তরাষ্ট্রের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩৩ পিএম, ২০ অক্টোবর, ২০২৪
ফায়ার সার্ভিসকে বন্যাকালীন উদ্ধার সরঞ্জাম প্রদান যুক্তরাষ্ট্রের

প্রাকৃতিক দুর্যোগের  উদ্ধার কার্যক্রম দ্রুত এবং সময়োপযোগী করতে, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সকে সরঞ্জাম প্রদান করেছে যুক্তরাষ্ট্র। রোববার (২০ অক্টোবর) সকালে, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মিরপুর শাখায় এসব সরঞ্জাম হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত মার্কিন ডেপুটি হেড অব মিশন মেগান বোলডিন।

এর মধ্যে রয়েছে, মার্কিন দূতাবাসের প্যাসিফিক অগমেন্টেশন টিমের মাধ্যমে আটটি নৌকা, ১১০টি লাইফ ভেস্ট এবং অন্যান্য জরুরি উদ্ধার সরঞ্জাম। যা প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বাড়াবে। এ ছাড়াও, বিপজ্জনক পদার্থ থেকে সুরক্ষার জন্য ১২০টি ডিসপোজেবল কভারঅল এবং ১০০টি মেডিকেল ব্যাগ প্রদান করা হয়েছে। যা- স্বাস্থ্য নিরাপত্তা বা পরিবেশের জন্য বিপজ্জনক পদার্থ থেকে কর্মীদের সহায়তা করবে।

অনুষ্ঠানে, মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মেগান বোলডিন বলেন, এই অনুদান দুই দেশের স্থায়ী অংশীদারিত্ব এবং দুর্যোগ মোকাবেলার পাশাপাশি জীবন রক্ষায় কার্যকর হবে।

এ সময় ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, এই অনুদানের কারণে বাহিনীর কার্যক্ষমতা বাড়বে। একইসাথে জরুরি অবস্থায় দ্রুত এবং কার্যকর পদক্ষেপের কারণে অসংখ্য জীবন রক্ষা পাবে বলেও মন্তব্য করেন তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!